1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
২০০১ সালের নির্বাচনের আগে হাওয়া ভবনে যুক্তরাষ্ট্র ও ‘র’ এর প্রতিনিধিদল থাকত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

২০০১ সালের নির্বাচনের আগে হাওয়া ভবনে যুক্তরাষ্ট্র ও ‘র’ এর প্রতিনিধিদল থাকত

  • Update Time : শনিবার, ১১ মার্চ, ২০১৭
  • ২৬৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ২০০১ সালের নির্বাচনের আগে বাংলাদেশের গ্যাস বিক্রির বিষয়ে যুক্তরাষ্ট্র ও ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ একসঙ্গে কাজ করেছে এমন ইঙ্গিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই নির্বাচনে আওয়ামী লীগকে হারানো হয়েছিল বলেও ইঙ্গিত করেন তিনি। আজ শনিবার যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ ইঙ্গিত দেন। রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনিস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে শেখ হাসিনা বলেন, ২০০১ সালের নির্বাচনের আগে যখন আমেরিকান কোম্পানি আমাদের গ্যাস বিক্রি করতে চাইলো ভারতের কাছে। ভারতের কাছে গ্যাস বিক্রির মুছলেকা দিয়েছিলো খালেদা জিয়া। দিয়েই তো ক্ষমতায় এসেছিলো। আমি তো দেইনি। আমি চেয়েছিলাম আমার দেশের আগে দেশের মানুষের কাজে লাগবে, ৫০ বছরের রিজার্ভ থাকবে। তারপরে আমরা ভেবে দেখবো বিক্রি করবো কি করবো না।
তিনি বলেন, যাদের বিরুদ্ধে এত কথা বলে, এখানে সেই ‘র’ (ভারতীয় গোয়েন্দা সংস্থা) এর প্রতিনিধি সে তো হাওয়া ভবনে বসেই থাকতো। আমেরিকার অ্যাম্বাসির লোক হাওয়া ভবনে বসেই থাকতো। ২০০১ সালের নির্বাচন আওয়ামী লীগকে সম্পূর্ণভাবে হারাবে এবং এখান থেকে গ্যাস নিবে।
তিনি বলেন, আমি বলেছিলাম গ্যাস বিক্রি করবো না। কিন্তু মুছলেকা তো দিয়েছিলো (খালেদা জিয়া)। তাদের মুখে আবার এত ভারত বিরোধী কথা।
তিনি বলেন, ল্যান্ড বাউন্ডারি জাতির পিতা ইন্দিরা গান্ধীর সঙ্গে সীমান্ত চুক্তি করে রেখে যান। আইন পাশ করে রেখে যান। সংসদে সেই আইন পাশ হয়। কই বিএনপি, জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া যারাই ক্ষমতায় ছিলো কেউ তো কখনো একবারের জন্যও সীমানার দাবিও করেনি। সীমান নির্দিষ্ট করার পদক্ষেপও নেয়নি। করার সাহসও পায়নি আমি বলবো। দালালী এমন ভাবে ছিলো যে ওরা সে কথা উচ্চারণই করেনি।
প্রধানমন্ত্রী বলেন, সমুদ্র সীমা সেই আইনও জাতির পিতা করে রেখে যান। জিয়া, খালেদা, এরশাদ কোন সরকার ভারত ও মিয়ানমারের সঙ্গে আমাদের সমুদ্র সীমা কোন আলোচনা, কোন মামলা বা কোন পদক্ষেপ নিয়েছে? নেয়নি। কেন নেয়নি? যদি এতই দেশপ্রেমিক হবে দেশের এই সমস্যার কথা তোলেনি কেন?
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আজকে শুনি খুব ভারত বিরোধী কথা। যারা ভারতের কাছে কিছুই আদায় করতে পারেনি এখন আবার খুব ভারতের বিরুদ্ধে কথা। এই সমস্ত খেলা বহু তারা খেলেছে। তাদের কোন দেশপ্রেম নাই। ক্ষমতাটা তাদের কাছে ভোগের বস্তু।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন করেন প্রধানমন্ত্রী। তিনি শান্তির প্রতিক পায়রা অবমুক্ত করেন।
অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, যুব মহিলা লীগ সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ। অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে যুব মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচন হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com