Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

২০২১ রূপকল্পের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে বেকারত্ব দূরীকরণ : এম.এ মান্নান

স্টাফ রির্পোটার :: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ রূপকল্পের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে বেকারত্ব দূরীকরণ। দেশের জনগন ভোটের মাধ্যমে বর্তমান সরকারেকে নির্বাচিত করেছে। এই সরকারে কাজই হলো দেশে কর্মসংস্থান সৃষ্টি করা। তাই বেকার ও সম্বলহীনদের ক্ষুদ্র ঋণ প্রদান করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার।
শনিবার দুপুরে সিলেট নগরীর তালাতলাস্থ বাংলাদেশ ব্যাংকের সম্মেলণ কক্ষে ক্রেডিট এন্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ), ঢাকা আয়োজিত ক্ষুদ্র ঋণ বিষয়ক আঞ্চলিক সম্মেলন এ কথা বলেন তিনি।
বাংলাদেশ ব্যাংকের সহযোগিতায় সিলেট বিভাগে ক্ষুদ্র ঋণ পরিচালনাকারী সংস্থা এবং ব্যাংকসমূহের অংশগ্রহণে ‘‘আঞ্চলিক উন্নয়নে ক্ষুদ্রঋণ/ক্ষুদ্র উদ্যোগঃ ব্যাংক-ক্ষুদ্রঋণ সংস্থা অংশীদারিত্ব’’ শীর্ষক অর্ধদিবসব্যাপী আঞ্চলিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাসেম ও ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইশতিয়াক আহমদ চৌধুরী।
বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার ভারপ্রাপ্ত মহা-ব্যবস্থাপক জুলফিকার মসুদ চৌধুরীর সভাপতিত্বে আঞ্চলিক সম্মলনে স্বাগত বক্তব্য রাখেন-হবিগঞ্জ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহীন। সম্মেলনের উদ্দেশ্য ব্যাখ্যা করেন- ঢাকা সিডিএফ’র নির্বাহী পরিচালক মো. আব্দুল আউয়াল। প্রবন্ধ উপস্থাপন করেন- বাংলাদেশ ব্যাংক সিলেটের উপ-মহাব্যবস্থাপক মো. সাখাওয়াত হোসেন ভূঁইয়া।

Exit mobile version