Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

২২ কোটি টাকার কোকেনসহ ৬ জন গ্রেফতার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: খুলনা মহানগর ও দাকোপ উপজেলায় অভিযান চালিয়ে সোয়া ২ কেজি কোকেনসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। উদ্ধার করা কোকেনের মূল্য প্রায় ২২ কোটি ৫০ লাখ টাকা। ধরা পড়া চক্রটি দেড় বছর ধরে কোকেন বিক্রির চেষ্টা করছে বলে জানান র‌্যাবের কর্মকর্তারা। র‌্যাব-৬ এর সদস্যরা শুক্রবার রাতভর এ অভিযান চালান।

শনিবার দুপুরে র‌্যাব-৬ এর সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। র‌্যাব ৬ এর পরিচালক খোন্দকার রফিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃতরা হচ্ছেন- খুলনার রূপসা উপজেলার আইচগাতী এলাকার মো. সহিদ মল্লিকের ছেলে মো. সোহেল রানা (৩৫), ডুমুরিয়া উপজেলার বাসিন্দা রূপসা উপজেলার রাজাপুর এলাকার নিত্যানন্দ ও ভাড়াটিয়া বিকাশ চন্দ্র বিশ্বাস (৩৫), মহানগরীর টুটপাড়া এলাকার মৃত শিকদার আইয়ুব আলীর ছেলে এস এম এরশাদ আলী (৪৮), গগন বাবু রোড এলাকার মৃত এম এ ওয়াহিদের ছেলে মো. আরিফুর রহমান ওরফে ছুগর (৬০), দাকোপ উপজেলার বউমার গাছতলা এলাকার মৃত কৃষ্ণপদ মণ্ডলের ছেলে বিকাশ চন্দ্র মণ্ডল (৫৫) এবং মৌখালী এলাকার মো. ইউনুস আলী ফকিরের ছেলে মো. ফজলুর রহমান ফকির (৩৭)।

র‌্যাব-৬ এর পরিচালক জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এসময় ময়লাপোতা মোড় এলাকা থেকে সোহেল রানাকে ২৩০ গ্রাম কোকেনসহ গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। এরপর তাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে গগনবাবু রোড এলাকার একটি বাড়ি থেকে কোকেন বিক্রির মূল হোতা আরিফুর রহমান ওরফে ছগিরকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে দাকোপ উপজেলায় রাত ৩টার দিকে অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র মণ্ডল ও ফজলুর রহমান ফকিরকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে টুটপাড়ায় অভিযান চালিয়ে এস এম এরশাদ আলীকে ধরা হয়। এর পর রূপসা উপজেলার রাজাপুর এলাকায় অভিযান চালিয়ে বিকাশ চন্দ্র বিশ্বাসকে গ্রেফতার করা হয়। বিকাশ কোকেনের ৩টি প্যাকেট বের করে দেয়। যাতে ২ কেজি ২০ গ্রাম কোকেন পাওয়া যায়।

র‌্যাব পরিচালক খোন্দকার রফিকুল ইসলাম জানান, এ চক্রটি দেড় বছর ধরে এ কোকেন বিক্রির জন্য চেষ্টা চালিয়ে আসছিল। কিন্তু ক্রেতা না পাওয়ায় তারা বিক্রি করতে পারেনি। তবে বিক্রির প্রচেষ্টা হিসেবে বিভিন্ন স্থানেই কোকেন সরবরাহ করেছে। উদ্ধার করা কোকেন পরীক্ষা করে দেখা গেছে এটি ৮০ শতাংশ পর্যন্ত পিওর।

তিনি বলেন, ‘কোকেনের উৎপত্তি হচ্ছে উত্তর ও দক্ষিণ আমেরিকায়, যা ইউরোপ হয়ে আমাদের দেশ পর্যন্ত চলে আসছে।

Exit mobile version