Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

২৫ দিনের শিশুকে সাততলা থেকে ফেলে হত্যা

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
২৫ দিন বয়সী শিশুকে ঘুমন্ত মায়ের কোল থেকে তুলে নিয়ে সাত তলা থেকে ফেলে হত্যা করা হয়েছে। রোববার রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে।
এ মর্মান্তিক ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পুলিশ জবেদা খাতুন নামে শিশুটির এক আত্মীয়াকে আটক করেছে।
ফুটফুটে ওই শিশুটির নাম আবদুল্লাহ। কোনো কিছু বুঝে ওঠার আগেই মাত্র পঁচিশ দিন বয়সী এ শিশুটিই শিকার হলো পৃথিবীর বর্বরতা ও নৃশংসতার। জন্মের পর সুস্থ্য হয়ে মায়ের কোলে বাড়ি ফেরার কথা যার, তাকে কিনা জন্ম নেওয়ার কয়েক দিন পরই লাশ হয়ে ফিরতে হলো।
আদরের প্রিয় সন্তানের এমন নিষ্ঠুর আর অমানবিক পরিণতি কোনোভাবেই মেনে নিতে পারছেন না মা নুরুন্নাহার। বুকফাটা আর্তনাদে মাতম করবেন সেই সুযোগও নেই তার। শোক প্রকাশের ভাষা তো জন্ম থেকেই পাননি বাকপ্রতিবন্ধী মা। আত্মীয়রা যখন শোকে মূহ্যমান তখন প্রিয় সন্তান হারানোর শোকে নিথর পাথর বাকপ্রতিবন্ধী নুরুন্নাহার। তার শোকের অশ্রুই দেখা গেলো প্রতিবেশিদের মাঝে।

শিশুটির বাবা ফজলুল হক পেশায় গাড়ি চালক। থাকেন সাভার পৌরসভার জামসিং মহল্লায়। সাভারের একটি ক্লিনিকে সন্তান ভূমিষ্ট হবার পর রক্তে জীবাণুর সংক্রমণ ও মারাত্মক নিউমোনিয়ায় আক্রান্ত শিশু আবদুল্লাহকে গত ৬ জুলাই উন্নত চিকিৎসার জন্য নিয়ে আসেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালে।

সেখানে শিশু বিশেষজ্ঞ ডা.শাহীন আক্তারের তত্ত্বাবধানে মাত্র চারদিন বয়সী শিশুটিকে ভর্তি করা হয় হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে। আর নবজাতকের মাকে রাখা হয় ৭১৬ নম্বর কেবিনে। সুস্থ্য হওয়ার পর হাসপাতালের ছাড়পত্রের সঙ্গে শিশুটিকে পাঠানো হয় তার মায়ের কাছে।

রোববার দিনগত রাতে একই কেবিনে অবস্থান করছিলেন মা নুরুন্নাহার (২৫), তার ফুপু জবেদা খাতুন (৫০) ও স্বামী ফজলুল হক। রাত দুটোয় মায়ের বুকের দুধ পান করার পর শিশুটিকে নিয়ে সবাই ঘুমিয়ে পড়েন।

ফজুলল হক বলেন, ভোর আনুমানিক চারটার দিকে আমার ফুপু শাশুড়ি আমাদের ডেকে তোলেন। তিনি জানান, বাবুকে (আবদুল্লাহ) পাওয়া যাচ্ছে না। গেটে যোগাযোগ করে তারা জানতে পারে, শিশুটিকে নিয়ে কেউ বের হয়নি।

কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, এর কিছুক্ষণ পর খবর পাই, আমার আবদুল্লাহর নিথর দেহ পড়ে আছে হাসপাতালের নিচে। সেখান থেকে ওয়ার্ড বয়রা শিশুটিকে তুলে নিয়ে আসার পর দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে হাসপাতালের আনসার সদস্য বাবুল হোসেন জানান, এ হাসপাতালের ইতিহাসে কখনো শিশু চুরির ঘটনা ঘটেনি।অভিযোগটি পাবার সঙ্গে সঙ্গে আমরা সবাইকে সর্তক হতে বলি। শুরু করি খোঁজাখুঁজি। পরে কেবিনে গিয়ে দেখি, জানালা বরাবর শিশুটিকে জড়িয়ে রাখা কাপড়গুলো পড়ে আছে। পরে সেই বরাবর নিচে গিয়েই ওর নিথর দেহ পাওয়া যায়।

হাসপাতালের নিরাপত্তা কর্মকর্তা আব্দুল মালেক জানান, যেখানে শিশুটির নিথর দেহ পাওয়া যায়, ঠিক সেখানেই শিশুটির খোঁজ করছিলেন জবেদা খাতুন। তার কথাবার্তা অসংলগ্ন হওয়ায় আমাদের সন্দেহ হয়। পরে শিশুটির পরিবারের পক্ষ থেকেও প্রাথমিকভাবে জবেদা খাতুনকে অভিযুক্ত করা হলে, আমরা তাকে ধরে পুলিশের হাতে তুলে দিই।

তবে অভিযোগ অস্বীকার করে জবেদা খাতুন বলেন, আমি নাতির সঙ্গে ছিলাম। নাতির খোঁজ করতে গিয়েই আমাকে সন্দেহ করে আটক করা হলো।

হাসপাতালের চেয়ারম্যান ডা. এনামুর রহমান এমপি জানান, এমন নির্মম ঘটনায় আমরা হতবাক। প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে দ্রুত শিশু আবদুল্লাহ’র খুনিদের সনাক্ত করতে।

সাভার মডেল থানার ওসি মো. কামরুজ্জামান জানান, আটককৃতকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ফজলুর (শিশুটির বাবা) শ্বশুর বাড়ির লোকেরা সম্পত্তির লোভে এ ঘটনা ঘটিয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

Exit mobile version