Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

৫ নং ওয়ার্ডে সফিক- কাইয়ুমের হাড্ডাহাড্ডি লড়াই

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌরসভা নির্বাচন আর মাত্র ৯ দিন বাকী। জোরেশোরে চলছে প্রতিটি ওয়ার্ডে ভোটযুদ্ধ। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনের অংশ হিসেবে আজ ৫ নং ওয়ার্ড প্রকাশিত হল। জগন্নাথপুর পৌরসভার বাড়ীজগন্নাথপুর গ্রাম নিয়ে ৫ নং ওয়ার্ড অবস্থিত। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তারা হলেন, বর্তমান কাউন্সিলর সফিক মিয়া গত নির্বাচনের প্রতিদ্বন্ধী প্রার্থী আব্দুল কাইয়ুম। জগন্নাথপুর স্বরূপচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ওয়ার্ডের ভোটাররা ৩০ ডিসেম্বর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ওয়ার্ডের মোট ভোটার ২৮০০। এই ওয়ার্ডটি ৫টি পাড়া মহল্লায় অর্ন্তভূক্ত। এর মধ্যে ছিক্কা গ্রামে পুরুষ ভোটার রয়েছেন ১৯৯ ও নারী ভোটার রয়েছেন ১০৯ ভরতপুর মৌজায় পুরুষ ভোটার ৮৫ ও নারী ভোটার ৮০ হরিহরপুর মৌজার পুরুষ ভোটার ৬৮ ও নারী ভোটার ৭১, বাগজুর মৌজার পুরুষ ভোটার ৬০ ও নারী ভোটার ৬৬ ও বাড়ীজগন্নাথপুরে পুরুষ ভোটার রয়েছেন১০৯৪ ও নারী ভোটার রয়েছেন ১০৪৮ জন। নির্বাচনী প্রতিদ্বন্ধী ২ প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর প্রার্থী সফিকুল হক পেয়েছেন উটপাখি প্রতীক, আর আব্দুল কাইয়ুম পেয়েছেন পানির বোতল প্রতীক। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি। প্রচারনায় সরগরম হয়ে উঠেছে পুরো ওয়ার্ড। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা আয়োজন করছেন বাউলগানের আসর। রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী সফিকুল হক শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত পেশা কৃষিকাজ তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই বলে তিনি উল্লেখ করেছেন। কৃষিখাতে আয় ১৫ হাজার টাকা নগদ টাকা ৬০হাজার, ব্যাংকে জমাটাকা আছে ২০ হাজার টাকা, আসবাপত্রআছে ৩টি খাট,২টি সকেজ, কষিজমি আছে ৬০ একর বাড়ি ১৯ একর ও একটি দালান ঘর রয়েছে। অপরদিকে প্রতিদ্বন্ধী কাউন্সিলর প্রার্থী আব্দুল কাইয়ুম শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত তার বিরুদ্ধে কোন মামলা নেই। পেশা কৃষক, কৃষিখাতে আয় ১ লাখ টাকা। নগদ আছে ১৫ হাজার টাকা ,ব্যাংকে জমা৫ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী ১টিভি ৩ ফ্যান, ও আসবাপত্র আছে ১ পালং ১ আলনা ১ সোকেস,২ চেয়ার ১ টেবিল। জায়গা রয়েছে ৫ শতক।
এ ওয়ার্ডে ইতিমধ্যে দুই কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোটযুদ্ধ শুরু হয়েছে জোরেশোরে। বর্তমান কাউন্সিলর তিনবারের নির্বাচিত কাউন্সিলর হিসেবে শক্তিশালী অবস্থানে রয়েছেন। অপরদিকে গত নির্বাচনে তীব্র প্রতিদ্বন্ধী করে পরাজিত হলেও মাঠে সরব থাকায় আব্দুল কাইয়ুম এবার শক্তিশালী অবস্থানে রয়েছেন। ভোটাররা আশা করছেন দুই প্রার্থীর মধ্যে ভোটযুদ্ধ হবে হাড্ডাহাড্ডি।
নির্বাচন প্রসঙ্গে ওয়ার্ডের বাসিন্দা উপজেলা ছাত্রলীগ নেতা তরুণ সমাজকর্মী কল্যাণ কান্তি রায় সানী বলেন, এ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২ প্রার্থীই ওয়ার্ডবাসীর কাছে সজ্জন হিসেবে পরিচিত। তাদের ব্যবহারে ভোটারা সন্তোষ তাই কাকে ভোট দিবেন চিন্তায় আছেন। যে কারণে দুজনই শক্ত অবস্থানে রয়েছেন। লড়াই হবে হাড্ডাহাড্ডি। ওয়ার্ডের আরেক বাসিন্দা উপজেলা ক্রিকেট ক্লাব এসোসিয়েশনের সভাপতি ছিক্কা গ্রামের তফুজ্জল হক সুমন বলেন, দু’জনই শক্তিশালী প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। ভোটযুদ্ধে কেউ কাউকে সহজে হারাতে পারবে না। ফলাফলের জন্য নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে। তরুণ ভোটার এস.আর দুর্জয় বলেন, পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো ভোট দিব। তাই যোগ্য প্রার্থী দেখেই ভোট দিব।
ওয়ার্ডবাসীর সাথে কথা বলে জানা গেছে, বর্তমান কাউন্সিলর প্রার্থী সফিকুল হক ওয়ার্ডবাসীর পাশে দীর্ঘদিন ধরে আছেন। তিনি জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িত থাকলেও ১ বছর আগে আওয়ামীলীগে যোগ দেন। অপরদিকে আব্দুল কাইয়ুম একজন ভালো সংগঠক। স্থানীয়ভাবে আওযামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকার পাশাপাশি রয়েছেন সাংস্কৃতিক অঙ্গনের সাথে সম্পৃক্ত। রাধারমণ ব্যন্ডদল নামের একটি ব্যন্ডদলের দায়িত্ব পালন করছেন। তার সাথ রয়েছে এলাকাবাসীর সু সর্ম্পক। নির্বাচন প্রসঙ্গে কাউন্সিলর প্রার্থী সফিকুল হক (বর্তমান কাউন্সিলর) জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমি দীর্ঘদিন ধরে ওয়ার্ডবাসীর সুখে দুঃখে কাজ করছি। উন্নয়ন করেছি অনেক। এবার নির্বাচিত হলে ওয়ার্ডের অসমাপ্ত উন্নয়ন কাজগুলো সম্পন্ন করব। তাই আমি উটপাখি প্রতীকে ভোট প্রার্থনা করছি।
অপর কাউন্সিলর প্রার্থী আব্দুল কাইয়ুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, ভোটাররা এবার পরিবর্তনের পক্ষে আওয়াজ তুলেছেন বলে বুঝা যাচ্ছে। আমি আশা করি ওয়ার্ডবাসী আমাকে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিবেন। তিনি বলেন, আমি পানির বোতল প্রতীক নিয়ে ঘরে ঘরে যাচ্ছি। সাড়া পাচ্ছি ব্যাপক।

Exit mobile version