Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

৯ নং ওয়ার্ডে ৮ প্রাখীর সবাই স্বশিক্ষিত লড়াই হবে ত্রিমুখি-দীপকের লাখি চাঞ্চ

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর পৌররসভা নির্বাচন আর মাত্র ৩ দিন বাকী। প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটযুদ্ধ চলছে জোরেশোরে। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পাঠকের জন্য ধারাবাহিক ওয়ার্ড ভিত্তিক প্রতিবেদনে অংশ হিসেবে আজ শেষ পর্ব ৯ নং ওয়ার্ড প্রকাশিত হল।
জগন্নাথপুর পৌরসভার নলুয়ার হাওর ব্যষ্টিত চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের সীমান্তঘেষা পৌরসভার শেষ সীমান্তের ওয়ার্ড হচ্ছে ০৯ নং ওয়ার্ড। এ ওয়ার্ডে এবার কাউন্সিলর পদে ৮জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। তাদের মধ্যে বর্তমান কাউন্সিলর মঈণ উদ্দিন ও তার চাচাত্বো ভাই ছমির উদ্দিন,সাবেক কাউন্সিলর প্রার্থী দ্বিপক কুমার গোপ নতুন মুখ আনহার মিয়া, হাফিজুর রহমান,নুরুল ইসলাম,আবুল বাহার চৌধুরী, রূপন মিয়া, প্রার্থী হয়েছেন। শেরপুর আব্দুর রশীদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিমভবানী পুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ওয়ার্ডের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ওয়ার্ডের মোট ভোটার ২৬৩৮ এই ওয়ার্ডপশ্চিম ভবানীপুর,যাত্রাপাশা ও শেরপুর গ্রাম নিয়ে গঠিত। নির্বাচনী প্রতিদ্বন্ধী ৮ প্রার্থীর মধ্যে মঈন উদ্দিন পেয়েছেন টেবিল ল্যাম্প, দ্বিপক গোপ পেয়েছেন ব্ল্যাকবোর্ড, হাফিজুর রহমান পানির বোতল, ছমির আলী ব্রিজ, বাহার চৌধুরী উটপাখি, আনহার মিয়া পাঞ্জাবি, নুরুল ইসলাম গাজর, রূপন মিয়া ডালিম প্রতীক পেয়েছেন । প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থী সমর্থকরা ঘরে ঘরে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি দিচ্ছেন নানা উন্নয়ন প্রতিশ্রুতি।
রির্টানিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামা পর্যালোচনায় দেখা যায় কাউন্সিলর প্রার্থী মঈন উদ্দিন শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত তার বিরুদ্ধে কোন মামলা মোকদ্দমা নেই। পেশা কৃষি,
কাউন্সিলর প্রাথী দীপক গোপ স্ব শিক্ষিত তার বিরুদ্ধে কোন মামলা নেই। ব্যবসায় আয় ২ লাখ টাকা ব্যাংকে জমা ৫ হাজার টাকা ও ব্যাংকে জমা ১০ হাজার টাকা রয়েছে। ৫ ভরি স্বর্ণালংকার আসবাপত্র ও ইলেকট্রনিক সামগ্রী আছে।
কাউন্সিলর প্রার্থী আবুল বাহার চৌধুরী বিরুদ্ধে ফৌজদারী কোন মামলা নেই। পেশা ব্যবসা শিক্ষাগত যোগ্যতা স্বশিক্ষিত ব্যবসায় আয় ১ লাখ টাকা। নগদ টাকা ১০ হাজার ব্যাংকে ৫ হাজার টাকা আছে।
কাউন্সিলর প্রাথী আনহার মিয়া স্বশিক্ষিত পেশা কৃষি হলেও কৃষিখাতে তার কোন আয় নেই। নগদ টাকা আছে ১৫ হাজার ব্যাংকে ৫ হাজার টাকা আছে।
হাফিজুর রহমান স্বশিক্ষিত মামলা নেই পেশা কৃষি। ব্যায়কে জমা ২০ হাজার নগদ আছে ২০ হাজার টাকা। রূপন মিয়া স্বশিক্ষিত পেশা কৃষি আয় ১ লাখ ২০ হাজার, নদ আছে ১৫ হাজার টাকা। ছমির উদ্দিন স্বশিক্ষিত পেমা কৃষি আয় ১ লাখ টাকা, নগদ ৫ হাজার ব্যাংকে জমা ১০ হাজার টাকা। মামলা নেই। নুরুল ইসলাম স্বশিক্ষিত পেশা ব্যবসা আয় ২ লাখ টাকা,
নগদ আছে ২০ হাজার টাকা ,ব্যাংকে জমা ৫০ হাজার টাকা। ইলেকট্রনিক সামগ্রী আছে ১টি মোটর সাইকেলসহ ইলেকট্রনিক ও আসবাপত্র রয়েছে।
নির্বাচনী প্রচারনা প্রসঙ্গে ৯নং ওয়ার্ডের বাসিন্দা বকুল গোপ, ফজলুল রহমান, রজত গোপসগ অনেকেই জানান, এ ওয়ার্ডে সবচেয়ে বেশী প্রার্থী থাকায় পুরো ওয়ার্ড লড়াই ও প্রচারনা চলছে জোরেশোরে।
নির্বাচনের দিন পর্যন্ত ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। সময় যত ঘনিয়ে আসছে ততই উত্তাপ বাড়ছে। এলাকার ভোটারদের ধারনা ভোটযুদ্ধে ত্রিমুখি লড়াইয়ের সম্ভাবনা থাকলেও একমাত্র সংখ্যালঘু প্রার্থী হিসেবে দ্বিপক গোপ রয়েছেন সুবিধা জনক স্থানে। কারণ তিনি এর আগে আরো দুই নির্বাচনে অংশ নিলেও জয়ী হতে পারেননি। এছাড়াও এ ওয়ার্ডে সংখ্যালঘুদের ভোট রয়েছে বেশী। যে কারণে সহানুভূতি ভোটাররা তাকে সমর্থন দিচ্ছেন। এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, কাউন্সিলর প্রার্থী নুরুল ইসলাম, আবুল বাহার চৌধুরী ও দ্বিপক গোপের মধ্যে এ ওয়ার্ডে মুলত ত্রিমুখি লড়াই জমে উঠেছে। তবে দীপক গোপে জন্য এবার লাকি চাঞ্চ। উল্লেখ্য দীপক গোপের পিতা গণপতি গোপ ইউনিয়ন পরিষদের একাধিকবার নির্বাচিত সদস্য ছিলেন। তিনি কাউন্সিলর পদে দুইবার নির্বাচন করলেও জয়ের স্বাদ পাননি।

Exit mobile version