1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০১:৫৪ পূর্বাহ্ন
Title :
জগন্নাথপুরের সর্বত্রজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা,দিনভর সচেতনতামূলক প্রচারনা দরিদ্র পরিবার কে সহায়তা করতে ১৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে ব্র্যাক বঞ্চিত গ্রামে ক্ষুদ্র প্রয়াস- আব্দুস সামাদ করোনাভাইরাস জগন্নাথপুরে ওমান প্রবাসীসহ দুইজনের নমুনা সংগ্রহ, এলাকায় আতঙ্ক জগন্নাথপুরে আমেরিকা প্রবাসির অর্থায়নে চাল ডাল বিতরণ জগন্নাথপুরে তরুন ব্যবসায়ী যুবলীগ নেতার উদ্যোগে অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদের উদ্যাগে খাদ্য সামগ্রী বিতরণ করোনা বিষয়ে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রেসব্রিফিং: অকারণে ঘর থেকে বের হলে কঠোর ব্যবস্থা প্রশাসনের কঠোরতায় ঘরে ছিল হাওরবাসী জগন্নাথপুরে সংস্কারের নামে মাজার ভাঙচুরের অভিযোগ

’আগামী দুই বছরে সুনামগঞ্জের চেহারা পাল্টে যাবে’

  • Update Time : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৬ Time View

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি::
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আগামী দুই থেকে চার বছরের মধ্যে সুনামগঞ্জের চেহারা পাল্টে যাবে। নির্মিতব্য বড় বড় উন্নয়ন কাজ সম্পন্ন হলে এটিকে আর পশ্চাৎপদ জেলা বলা যাবে না। তিনি বলেন, শেখ হাসিনা জনদরদী নেত্রী। দেশের প্রতি, দেশের মানুষের প্রতি তাঁর মমতা আছে। তাঁর কথা হলো সব কাজ হবে মানুষের কল্যাণে। তাই যে কোনো প্রকল্প নিয়ে গেলে তিনি এসব প্রকল্পে মানুষের কল্যাণ হবে কিনা আগে জানতে চান। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে মর্যাদার আসনে আসীন। বিশ্ববাসী এখন বাংলাদেশের প্রশংসা করে।
১১ শ’ ৭৮ কোটি ৭ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মিতব্য সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। শনিবার দুপুরে তিনি সদর উপজেলার মদনপুর এলাকায় নির্মাণাধীন এই প্রকল্পের কাজ পরিদর্শনে যান। এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এটি সুনামগঞ্জের জন্য সবচেয়ে বড় প্রকল্প। অতীতে এত বড় প্রকল্পের কাজ আর সুনামগঞ্জে হয় নি। হাওর এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই এই মেডিকেল কলেজ হাসপাতাল হচ্ছে। যতদ্রুত সম্ভব এই মেডিকেল কলেজে শিক্ষা কার্যক্রম শুরু হবে। নির্মিতব্য বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও ৫০০ শয্যার হাসপাতালের ডিজাইন এসময় প্রকৌশলীরা পরিকল্পনামন্ত্রীকে দেখান। মন্ত্রী কাজের অগ্রগতির খোঁজ নেন।
মন্ত্রী তাৎক্ষণিক প্রকৌশলীদের বলেন, মেডিকেল কলেজের ক্যাম্পাসের মধ্য দিয়ে যাওয়া দিরাই-শাল্লা, জামালগঞ্জ ও ধর্মপাশা সড়কে মাটির নীচ দিয়ে এবং ফ্লাইওভারে দুইভাবে যাতায়াতের ব্যবস্থা রাখতে হবে। সুনামগঞ্জ-সিলেট সড়কের কাঠইর পয়েন্টকে বড় ও দৃষ্টিনন্দন করারও পরামর্শ দেন তিনি।
মন্ত্রী বলেন, সুনামগঞ্জ পৌরসভার শেষ সীমানা থেকে ৫-৬ কিলোমিটারের মধ্যে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও হাসপাতালসহ অন্যান্য উন্নয়ন হচ্ছে। জেলা শহর থেকে দূরত্বের এই স্থানটুকু এক সময় বাড়িঘর হয়ে একাকার হয়ে যাবে। কেউ কেউ এই প্রতিষ্ঠানের স্থান নিয়ে প্রশ্ন তুলেন। এটি ঠিক নয়। যেখানে হওয়া উচিৎ, ভাল পরিবেশে, জনগণের উপকারে আসে সেখানেই হয়েছে। মন্ত্রী সাহেব বা এমপি সাহেবের বাড়ি’র পাশে হতে হবে, এমনটা বর্তমান সরকার মানে না, করবেও না। সুনামগঞ্জ জেলার ১১ উপজেলার ৯ টি উপজেলা দক্ষিণ দিকে। এজন্য শহরের দক্ষিণ দিকের কাঠইর এলাকায় বঙ্গবন্ধু মেডিকেলের স্থান নির্ধারণ করা হয়েছে। সুনামগঞ্জ শহরে ২৫০ শয্যার হাসপাতাল আছে, তারা ওখানে চিকিৎসা নেবেন, এটিও তারা পেলেন। স্থান নির্ধারণের সময় এর চেয়ে ভাল স্থান খোঁজা হয়েছে, পাওয়া যায় নি।
তিনি বলেন, একটি বিশ^বিদ্যালয় বা মেডিকেল কলেজ ভাল পরিবেশে হওয়া জরুরি। এখানে পূর্ব দিকে দেখার হাওর, পশ্চিমে নদী-পানি। দক্ষিণে সিলেট। এর চেয়ে ভাল স্থান নেই। বঙ্গবন্ধু মেডিকেল কলেজের জন্য যাদের জমি অধিগ্রহণ হয়েছে, তারা আনন্দিত। তারা তিনগুণ দাম পেয়েছেন। তিনি বলেন, দ্রুতই বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ছাত্র ভর্তি শুরু হবে। ছাত্ররা আমার বাড়িতে, দক্ষিণ সুনামগঞ্জ এফআইভিডিবি ভবন ও উপজেলা পরিষদ ভবনের কিছু কক্ষ ব্যবহার করবে। এসময় তিনি জানান, সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সুনামগঞ্জ-ধর্মপাশা- মোহনগঞ্জ সড়ক প্রকল্প এবং রেললাইন সম্প্রসারণের কাজও প্রক্রিয়াধীন আছে।
পরিকল্পনামন্ত্রী এর আগে জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নির্মাণাধীন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, হাওরবাংলা অডিটোরিয়াম ও খাদ্যগুদামের কাজ পরিদর্শন করেন।
এ সময় তাঁর সঙ্গে সুনামগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আল আমিন, স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমশাদ বেগম, জেলা আওয়ামী লীগের শিল্পবিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত সহকারী হাসনাত হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews