1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০২:২৬ অপরাহ্ন
Title :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে একটি গ্রাম লকডাউন মৃত্যুপুরী যুক্তরাষ্ট্র, ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের মৃত্যু র‌্যাবের নতুন ডিজি সুনামগঞ্জের সন্তান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন র‌্যাব প্রধান হচ্ছেন সুনামগঞ্জের শাল্লার আব্দুল্লাহ আল মামুন করোনাভাইরাস যেন নতুন এক ওলাওঠা-মুক্তাদীর অাহমদ মুক্তা ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথপুরের প্রত্যন্ত গ্রামে প্রবাসীর পক্ষে খাদ্যসামগ্রী বিতরণ জগন্নাথপুরে একটি গ্রাম স্বেচ্ছায় লকডাউন জগন্নাথপুরে সামাজিক সংগঠনের পক্ষে আরো ২০ পরিবার পেল খাদ্য সামগ্রী জগন্নাথপুরে প্রবাসীর অর্থায়নে ৬ শতাধিক পরিবারের ঘরে ঘরে পৌঁছে দেয়া হলো এক সপ্তাহের খাদ্যসামগ্রী

করোনাভাইরাসে মৃত বেড়ে ১৬৬৯

  • Update Time : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা টানা তৃতীয় দিনের মতো কমে এলেও এতে প্রাণহানি বেড়েই চলেছে। এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৬শ’ ছাড়িয়ে গেছে। আর আক্রান্ত মানুষের সংখ্যা ৬৮ হাজার ছাড়িয়েছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন রোববার জানিয়েছে, দেশটিতে নতুন করে আরও ১৪২ জন কভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এতে এখন পর্যন্ত চীনের মূল ভূখণ্ডেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৫ জনে। চীনের বাইরে হংকং, ফিলিপাইন, জাপান ও ফ্রান্সে একজন করে মারা গেছে।

এদিকে চীনে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার হার বা নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা তুলনামূলকভাবে কমে আসা অব্যাহত রয়েছে। তবে তা সত্ত্বেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান সতর্ক করে দিয়ে বলেছেন, পরিস্থিতি কোন দিকে মোড় নেয় তা এখনই অনুমান করা ‘অসম্ভব’।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর চীনের বাইরে অন্তত ২৫টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। চীনের সর্বত্র করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় উৎপত্তিস্থল উহান শহরসহ বেশিরভাগ এলাকা কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে। সংক্রমণ ঠেকাতে চীনের বিভিন্ন শহরেও নানা ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সর্বশেষ এই ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশটির কর্তৃপক্ষ বাজার থেকে ব্যাংক নোট তুলে নিয়ে তা জীবাণুমুক্ত করার উদ্যোগ নিয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ ছাড়া বেশ কিছু দেশ চীনের নাগরিক বা চীন থেকে আগত অন্য দেশের নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।

সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews