1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন ওয়ান আজিজাহ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

মালয়েশিয়ার প্রথম নারী প্রধানমন্ত্রী হচ্ছেন ওয়ান আজিজাহ

  • Update Time : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৪১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
মালেশিয়ার প্রধানমন্ত্রীর পদ থেকে মাহাথির মোহাম্মদের পদত্যাগের পর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন দেশটির বর্তমান উপপ্রধানমন্ত্রী দাতুক সেরি ডা. ওয়ান আজিজাহ ওয়ান ইসমাইল।

প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেলে তিনিই হবেন মালয়েশিয়ার ইতিহাসে প্রথম নারী প্রধানমন্ত্রী।

ওয়ান আজিজাহ মাহাথিরেরই রাজনৈতিক জোটসঙ্গী আনোয়ার ইব্রাহীমের স্ত্রী। একটি সূত্রের বরাত দিয়ে তার পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার খবর দিয়েছে মালয়েশিয়ান গণমাধ্যম মালয় মেইল।

সূত্রটি বলছে, ক্ষমতাসীন জোট পাকাতান হারাপন থেকে ড. মাহাথিরের দল পিপিবিএম পার্টির সরে যাওয়ার পর তিনি অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে ড. ওয়ান আজিজাহকে তার স্থলাভিষিক্ত করেন।

এ বিষয়ে জানতে চাওয়া হলে পিকেআর এর সভাপতি আনোয়ার ইব্রাহিমের একজন ঘনিষ্ট ব্যক্তি মালয় মেইলকে বলেন, “ওয়ান আজিজাহই অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী”।

মালয়েশিয়ায় নতুন জোট সরকার গড়ার আলোচনার মধ্যেই সোমবার হঠাৎ করেই পদত্যাগ করেন ৯৪ বছর বয়সী প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

মাহাথিরেরই রাজনৈতিক জোটসঙ্গী আনোয়ার ইব্রাহিম রোববার অভিযোগ আনেন, সাবেক ক্ষমতাসীন দল ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশন (ইউএমএনও) কে সঙ্গে নিয়ে মাহাথিরের পার্টি ও তার নিজ দলের ‘বিশ্বাসঘাতকরা’ নতুন একটি সরকার গঠনের ষড়যন্ত্র করছে।

এর একদিন পরই মালয়েশিয়ার রাজার কাছে পদত্যাগপত্র পাঠান মাহাথির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com