1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন, বড় দুই দলে বিদ্রোহের সুর - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন, বড় দুই দলে বিদ্রোহের সুর

  • Update Time : বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬৪২ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপির এই বড় দুইদলে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হচ্ছেন। ছাড় দিতে চান না কেউ।
দলীয় নেতাকর্মীরা জানান, নৌকা প্রত্যাশি আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকলেও গত সোমবার রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সভায় জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে মিজানুর রশিদ ভূঁইয়াকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তবে দলের মনোনয়ন বঞ্চিত সদ্য প্রয়াত মেয়র জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মনাফের ছেলে আবুল হোসেন সেলিম স্বতন্ত্র প্রার্থিনা ঘোষনা দেয়ায় দলের মনোনীত প্রার্থীর জন্য চ্যালেঞ্জ হতে পারে।
অপর দিকে বিএনপির মনোনয়ন দৌড়ে ছিলেন বিএনপি নেতা ক্রীড়া সংগঠক আবিবুল রাবী আয়হান ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি যুক্তরাজ্য বিএনপির নেতা রাজু আহমদ। গত সোমবার বিকেলে বিএনপি নেতা রাজু আহমদকে দলীয় মনোনয়ন দিয়েছে। তবে বিদ্রোহী হিসেবে আবিবুল বারী আয়হান নিবার্চনে অংশ নিতে পারেন। এমন প্রস্তুতি চলছি বলে তাঁর সমর্থকরা জানিয়েছেন। এব্যাপারে সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা আবিবুল বারী আয়হান বলেন, নের্তৃমূলের মতামত না নিয়ে জনবিচ্ছিন্ন এক ব্যক্তিকে বিএনপির মনোনয়ন দেয়া হয়েছে। আমি মাঠের নেতাকর্মীদের দাবিতে স্বতন্ত্র প্রার্থী হব।
বিএনপির দলীয় মনোনয়নপ্রাপ্ত রাজু আহমদ বলেন, বিএনপির প্রার্থী হিসেবে আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। সকল ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে মাঠে কাজ করার জন্য তিনি আহবান জানিয়েছেন।
আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী মিজানুর রশিদ ভূঁইয়া বলেন, আওয়ামী লীগ উন্নয়নবাদ্ধব সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের প্রতিযোগিতা চলছে। সরকারের ধারবাহিক উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে জনগন নৌকা প্রতিককে বিজয়ী করবে।
আওয়ামী লীগ মনোনয়ন বঞ্চিত জগন্নাথপুর পৌরসভার সদ্য প্রয়াত আব্দুল মনাফের ছেলে আবুল হোসেন সেলিম বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। আমার বাবাকে পৌরবাসি নৌকা প্রতিকে ভোট দিয়ে নির্বাচিত করেছিলেন। দায়িত্বপালনকালে বাবা আকস্মিকভাবে মারা যান। নের্তৃমূলের দাবির প্রেক্ষিতে বাবার পদে দলীয় মনোনয়ন আমি চেয়েছিলাম। কিন্তুু কেন্দ্রে আমার নাম পাঠানো হয়নি। ভোটারদের চাপে আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করব।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান জানান, জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচনে এখন পর্যন্ত মেয়র পদে সম্ভাব্য ৫জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। পৌরসভার মোট ভোটার ২৭ হাজার ১শত ৪২জন।
প্রসঙ্গত, জগন্নাথপুরের পৌর মেয়র আব্দুল মনাফের গত ১১ জানুয়ায়ী মৃত্যুবরণ করলে এই পদটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন গত ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষনা করেছেন। তফসিল অনুয়ায়ী ২৭ ফেব্রুয়ারি মনোনয়ন দাখিলের শেষ দিন। ১ মার্চ বাছাই, ৮ প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার এবং ২৯ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com