1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইতালি থেকে দেশে আসা জগন্নাথপুরের দুই প্রবাসীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

ইতালি থেকে দেশে আসা জগন্নাথপুরের দুই প্রবাসীর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি

  • Update Time : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ২৩৮৮ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধে ব্যপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ।গতকাল দুপুরে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও গ্রামে দুই জন ইতালি প্রবাসীর বাড়িতে গিয়ে করোনাভাইরাসের কোন লক্ষণ আছে কীনা তা পরীক্ষা করেন।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার খোকন চন্দ্র সাহার নেতৃত্বে মেডিকেল টিম ,ইতালি থেকে আগত দুই জন প্রবাসীর বাড়িতে গিয়ে পরীক্ষা করেন। মেডিকেল অফিসার খোকন চন্দ্র সাহা জানান,সম্প্রতি ইতালি থেকে দেশে এসেছেন দুইজন প্রবাসী এমন খবর পেয়ে আমরা একটি মেডিকেল টিম তাদের বাড়িতে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করি। এতে করোনাভাইরাসের কোন লক্ষন পাওয়া যায়নি। তিনি বলেন করোনাভাইরাসের কোন লক্ষন থাকলে ১৪ দিনের মধ্যে তা সনাক্ত হতো। তারা ২০ দিন ধরে দেশে আছেন।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামুলক কার্যক্রম শুরু করা হয়েছে। উপজেলা কমিটির উদ্যাগে সোমবার উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে সচেতনতামূলক সভা জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মধু সুদন ধর জানান, জগন্নাথপুর একটি প্রবাসী অধ্যুষিত উপজেলা। প্রতিদিনই প্রবাস থেকে লোকজন দেশে আসছেন তাই করোনাভাইরাস নিয়ে কোন আতঙ্ক যাতে না ছড়ায় আমরা সচেতন রয়েছি। ইতিমধ্যে উপজেলা কমিটি ও র্যাপিড রেসপন্স টিম গঠনের মাধ্যমে সচেতনতামূলক সভা ও প্রচারণা চালিয়ে যাচ্ছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্বিতীয়তলায় তিনটি কক্ষে আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। তিনি বলেন, করোনাভাইরাস বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্সদের কোন প্রশিক্ষণ প্রদান না করা হলেও আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে সবাই কে নিয়ে অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এখনো কোন ধরনের সামগ্রী পাওয়া যায়নি। তবে করোনাভাইরাস প্রতিরোধে আমরা সাধ্যমতে প্রস্তুত রয়েছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম

বলেন, ইটালি থেকে আগত দুজন প্রবাসী কে আমরা মেডিকেল পরীক্ষা করিয়ে নিশ্চিত হয়েছি তাদের মধ্যে করোনাভাইরাসের কোন লক্ষন নেই। আমরা অধিক সর্তকতার সহিত এসব বিষয়ে সচেতনতামূলক কাজ
চালিয়ে যাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com