1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাসুদেববাড়ীতে আনন্দময়ী সংগঠনের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

বাসুদেববাড়ীতে আনন্দময়ী সংগঠনের পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

  • Update Time : রবিবার, ২৯ মার্চ, ২০২০
  • ৫৬৯ Time View

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের বাসুদেববাড়ী আবাসিক এলাকার প্রবেশমুখে রয়েছে সাবান দিয়ে হাত ধোঁয়ার ব্যবস্হা। পাড়ায় ডুকতে সাবান দিয়ে হাতধোঁতে হবে এরকম আহ্বান জানিয়ে পাড়ার পয়েন্টে পয়েন্টে রয়েছে পানি ভর্তি ড্রাম,সাবান ও হ্যান্ড স্যানেটাইজার। এলাকার যুবকরা নিজ উদ্যাগে গতকাল শনিবার সকাল থেকে বাসুদেব বাড়ী আবাসিক এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালান।পরিস্কার করেন একটি পরিত্যক্ত পুকুর ও ময়লা আবর্জনায় ভরপুর একটি খাল। পয়েন্টে পয়েন্টে রাখা হয়েছে ময়লা ফেলার ড্রাস্টবিন।পানি ভর্তি হাতধোঁয়ার ড্রাম।
যুবকদের সাথে কথা বলে জানা গেছে আনন্দময়ী নামের একটি সামাজিক সংগঠনের সদস্য ওই যুবকরা নিজ নিজ উদ্যাগে করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাশ্রমে সচেতনতামুলক এ কার্যক্রম পরিচালনা করেন। কমপক্ষে ২০-২৫ জনের একদল স্বেচ্ছাশ্রমে পুকুর, খাল,পাড়ার সকল সড়ক ও বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক ব্লেসিং পাউডার ছিটানোর কাজ করেন। তাদের মধ্যে কেউ কেউ পাড়ার সড়কগুলো ঝাড়ু দিয়ে পরিস্কার করেন।কেউবা ড্রামে পানি ভরেছন।
এসব কাজে অগ্রনীভূমিকায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কাজল বনিক, সাবেক সভাপতি নিলয় রঞ্জন বনিক মিল্টন, বিশ্ব বৈদ্য, মান্না বনিক,ময়ূক ভর্টাাচার্য্য,তপন সেন,অনন্ত গোপ,প্রান্ত বনিক,গৌতম দে প্রমুখ
আনন্দময়ী সংগঠনের সাধারণ সম্পাদক কাজল বনিক জানান, সংগঠনের সদস্যরা স্বেচ্ছাশ্রমে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক সচেতনতা ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চালান। পাড়ার প্রবেশমুখ সহ বিভিন্ন পয়েন্টে রাখা হয়েছে হাত ধোঁয়ায় ব্যবস্হা,ময়লা আবর্জনা ফেলার ড্রাম, বাড়ি বাড়ি গিয়ে ছিটানো হয়েছে জীবানুনাশক ব্লিচিং পাউডার।
জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন বলেন, আনন্দময়ী সংগঠনের সদস্যরা নিজ উদ্যাগে পরিস্কার পরিচ্ছন্নতা ও ময়লা আবর্জনা ফেলার ব্যবস্হা ও পাড়ায় প্রবেশের সময় হাত ধোঁয়ার ব্যবস্হা করায় তাদের সাধুবাদ জানাই।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম বলেন, ব্যক্তিগত ও সামাজিক সচেতনতাই করোনাভাইরাস প্রতিরোধের অন্যতম নিয়ামক। বাসুদেব বাড়ী আবাসিক এলাকার যুবকদের উদ্যাগ নিঃসন্দেহে প্রশংসনীয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com