1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
করোনায় জগন্নাথপুরে নতুন করে বাবা ছেলেসহ আক্রান্ত ৫ শেরপুরের নকলায় সুগারক্রপ চাষের আধুনিক প্রযুক্তি শীর্ষক চাষী প্রশিক্ষণ জগন্নাথপুরে এবার হিন্দ্র সম্প্রদায়ের মধ্যে ত্রাণ সহায়তা দিলেন যুক্তরাজ্য আ.লীগ নেতা আপ্তর আলী করোনায় দেশে আরো ৩৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৪২৩ শেরপুরের নকলায় বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন জগন্নাথপুরে করোনাযুদ্ধের অগ্রসৈনিক এস.আই আফসার করোনায় আক্রান্ত জগন্নাথপুরে আরো দুইজন করোনায় আক্রান্ত জগন্নাথপুরে বাড়ছে করোনা রোগী, উপেক্ষিত স্বাস্থ্যবিধি শিক্ষকের ছেলে জিহাদ গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে করোনায় দেশে আরও ৩৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫

জগন্নাথপুরে সবজি বাজার বন্ধের হুমকি ব্যবসায়ীদের

  • Update Time : সোমবার, ৩০ মার্চ, ২০২০
  • ৬৯০ Time View

বিশেষ প্রতিনিধি::
করোনাভাইরাস প্রতিরোধে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরশহরের সদরের জগন্নাথপুর বাজার থেকে সবজি বাজার সরিয়ে প্রশাসনের নির্ধারিত স্থানে স্থানান্তরের নির্দেশ নিয়েছে প্রশাসন। তবে সবজি ব্যবসায়ীরা জানিয়েছেন, তারা তাদের বর্তমান স্থান ছেড়ে অন্য স্থানে যাবেন না। প্রয়োজনে সবজি বাজার বন্ধ করে দেওয়া হবে। আজ সোমবার (৩০ মার্চ) বিকেলে তাদের নির্ধারিত বাজারে সবজি বেচাকেনা করতে দেখা গেছে।
জানা যায়, করোনার সংক্রমণ এড়াতে স্থানীয় প্রশাসনের নির্দেশে গত ২৪ মার্চ দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। লোকসমাগমও কমে গেছে। তবে সবজি বাজারে সামাজিক দূরত্ব কমছে না। স্থানীয় প্রশাসন করোনার সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের দূরত্ব কমাতে শহরের নলজুর নদীর পাড় ঘেঁষা জগন্নাথপুরের প্রধান সবজি বাজারটি ইকড়ছই হারুনুর রশিদ হিরণ মিয়া স্টেডিয়ামে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত মোতাবেক আজ সকালে নতুন সবজি বাজারের স্থান নির্ধারিত করে বিষয়টি সকালেই প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের জানান জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন। তিনি বলেন, প্রশাসনিক নির্দেশনা অনুযায়ী এখন থেকে নতুন স্থানে সবজি বাজার হবে।
সবজি ব্যবসায়ীদের সঙ্গে আলাপকালে তারা জানান, নতুন স্থানে ব্যবসায়ীরা সবজির দোকান নেবেন না। নতুন জায়গায় গেলে সবজিগুলো নষ্ট হবে যাবে। করোনা প্রতিরোধে মানুষের ভিড় কমাতে সবজি বেচাকেনার জন্য সীমিত সময় নির্ধারিত করে প্রশাসনের তদারকির মাধ্যমে ব্যবসার সুযোগ দেওয়ার দাবি জানান তারা। অন্যথায় সবজি বাজার বন্ধ করে দেওয়া হবে, তবুও নতুন স্থানে যাবেন না ব্যবসায়ীরা।
সবজি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি তাজুল উল্লাহ বলেন, নতুন স্থানে সবজির ব্যবসা করা যাবে না। সবজিগুলো গরমে নষ্ট হয়ে যাবে। সেখানে কোনো নিরাপত্তা নেই। নতুন জায়গায় কেউ যেতে রাজি নয়। প্রয়োজনে আমরা সবজি বাজার বন্ধ করে দেব। এর চেয়ে প্রশাসনিক তদারকির মাধ্যমে সীমিত সময়ের মধ্যে সবজি বেচাকেনার সুযোগ দেওয়ার দাবি জানান তিনি।
জগন্নাথপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক জাহির উদ্দিন বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনিক সিদ্ধান্ত আমি সবজি ব্যবসায়ীদের জানিয়েছি। ব্যবসায়ীরা এতে রাজি নন। তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন বলে জানান।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সবজি বাজারে মানুষের ভিড় থাকে বেশি। এ জন্য সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সবজি বাজার সরিয়ে নতুন জায়গায় নেওয়ার সিদ্ধান্ত হয়। আমাদের সবার নিরাপত্তার জন্য এই সিদ্ধান্ত ব্যবসায়ীদের মানা উচিৎ। ব্যবসায়ীদের সব ধরনের নিরাপত্তা দেবে পুলিশ প্রশাসন।
জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, করোনার হাত থেকে সবাইকে সুরক্ষিত রাখতে জগন্নাথপুর বাজারে ব্যবসায়ী সংগঠনের মতামতের ভিত্তিতে সবজি বাজার স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছি। ব্যবসায়ীরা যাতে সুশৃঙ্খলভাবে সবজি বেচাকেনা করতে পারেন, আমরা তাদের সেই ব্যবস্থা করে দেব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com