1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বঞ্চিত গ্রামে ক্ষুদ্র প্রয়াস- আব্দুস সামাদ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

বঞ্চিত গ্রামে ক্ষুদ্র প্রয়াস- আব্দুস সামাদ

  • Update Time : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৯৩০ Time View

রানীগঞ্জ ইউনিয়নের বিচ্ছিন্ন এক দূর্গম এলাকা। ‘৭১’ পরবর্তী সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি সনাতন ধর্মাবলম্বী গ্রাম দু’টি। অথচ ‘৭১’ পূর্ববর্তী সময়ে ছিলো গোয়ালভরা ধানের আঁধার।
রানীগঞ্জ ইউনিয়নের সবচে বেশি দুঃসাহসিক মুক্তিযোদ্ধাদের গ্রাম “মেঘারকান্দি-হরিনাকান্দি”। স্থানীয় নির্বাচনে জয় পরাজয়ের বড় একটি ফ্যাক্টর হলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি আজও।
রানীগঞ্জ ইউনিয়ন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে গ্রাম দু’টি। আমরা এখানে কোন ত্রাণ বিতরণ করিনি। দূর্গম রাস্তা ঘাটের কারণে তাঁরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছিল। যেমন-টিসিব পণ্য, পেয়ার প্রাইসের ১০টাকা কেজি ধরের চাল বা অন্যান্য রিলিফ সংগ্রহে “খাজনার চেয়ে বাজনা বেশি” গ্যাঁড়াকলে তাঁরা তা সংগ্রহ করতে পারতো না।
আমরা আজ কিছু টিসিবি পণ্য এবং কিছু পণ্য বাজার থেকে ক্রয় করে পরিবহনসহ মোট ৩০% কম মূল্যে সরবরাহ করি। যা করেছি তা নিজ বেতনের বৈশাখী ভাতা এবং রানীগঞ্জ বাজারের টিসিবি ডিলার বাবু ধনেশ রায়ের অার্থিক সহায়তায়।
আমাদের সাথে স্বেচ্ছাসেবক হিসাবে ছিলো প্রাক্তন ছাত্র আলী নুর, সোলেমান, আব্দুর রহিম, রাজন এবং কাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারি শিক্ষক জামিনুর রহমান।
স্বেচ্ছাসেবকদের নিরাপত্তা সামগ্রী ক্রয়বাবদ প্রাক্তন ছাত্র ছালেহ হকের ৩০০০টাকা প্রদান ছিলো এই কাজের প্রধান উদ্দীপনা।
ধন্যবাদ ও কৃতজ্ঞতা বাবু ধনেশ রায় ও ছালেহ হককে।বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই সিলেটে আমাদের এম্বাসেডর শিক্ষক সামছুল ইসলাম স্যারকে। রিস্ক নিয়ে যিনি ১০০জোড়া গ্লাবস ও দু’টি পিপিই আমার স্কুল পর্যন্ত পৌঁছে দিয়েছিলেন।
আব্দুস সামাদ,প্রধান শিক্ষক রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com