1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ঈদ উৎসবের কমতি নেই, মানা হচ্ছে না স্বাস্হ্যবিধি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ঈদ উৎসবের কমতি নেই, মানা হচ্ছে না স্বাস্হ্যবিধি

  • Update Time : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৩৯৯ Time View

বিশেষ প্রতিনিধি::
পৃথিবীজুড়ে করোনাভাইরাসের আতঙ্ক। রয়েছে বাংলােেদশেও। দিন দিন দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠছে। দেশেজুড়ে গতকাল সোমবার এক অভিন্ন বাস্তবতায় অনেকটা নিরবেই পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হলেও সুনামগঞ্জের জগন্নাথপুরে ঈদের উৎসবের কোন কমনি নেই। দিনের দিন সকালের দিকে বৃষ্টির কারণে মানুষ ঘরবন্ধি থাকলেও বিকেলের দিকে লোকজনকে বাহিরে ঈদের ঘুরাফেরা করতে দেখা গেছে।
আজ মঙ্গলবার সকাল থেকেই ঈদের বেড়ানো শুরু হয়েছে। এ উপজেলায় আঞ্চলিক নিয়মানুয়ায়ী ঈদের পরদিন লোকজনকে একে অপরের আত্মীয় স্বজনদের বাড়িতে বেড়াতে যান। জামাই (বর) শশুর-শাশুড়িকে ঈদের সালাম করতে ঈদের পর শশুর বাড়ী যান। অনুরূপভাবে শশুরবাড়ীর লোক যান বরের বাড়িও বেরাতে যাচ্ছেন। এছাড়া আত্মীয় স্বজন, বন্ধু, বান্ধব, শুভানধ্যায়ীসহ কাছের দুরের পরিচিত লোকজন ঈদের বেড়ানোতে ব্যস্ত। তবে স্বাস্হ্যবিধি না মেনে অবাধে চলছে ঘোরাঘুরি। সামাজিক যোগাযোগ নামছেন তা অনেকেই।

আজ দুপুরে পৌরশহরের বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। সরেজমিন পরিদর্শনকালে অধিকাংশ লোকজন কে মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।

শহরের জগন্নাথপুর বাজারের নিকটবর্তী জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের ইড়কছই এলাকায় অটোরিকশা-টেম্পু স্ট্যান্ড এলাাকায় ভির লক্ষ্য করা গেছে। লোকজন অটোরিকশা, ইজিবাইকসহ বিভিন্ন ব্যাটারিত চালিত যানবাহনে করে গন্তব্য যাওয়া হচ্ছে।
এসব যানে সমাজিক দুরত্ব কিংবা স্বাস্হ্যবিধি মানা হচ্ছে না।
গাহ ঘেসে যানবাহনে চলাচল করছেন মানুষজন।
এছাড়া ইকড়ছুঁই মাদ্রাসা পয়েন্ট, মুক্তিযোদ্ধা মোড়, পৌর পয়েন্ট ও রানীগঞ্জসহ শহরের বিভিন্ন স্থানে এমন দৃশ্য দেখা গেছে। ফলে করোনার ঝুঁকির শঙ্কা রয়েছে বলে মনে করেন সচেতন মহল।
তবে ঈদে বাড়ানোর জন্য বাহিরে থাকা অধিকাংশ লোকজন জানান,প্রতি ঈদেই আত্মীয় স্বজনদের সঙ্গে সালাম বিনিময়ের মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করা হয়ে আসছে। এজন্য
এবারও সামাজিক নিয়ম অনুয়ায়ী ঈদের বাড়ানোর পাশাপাশি হাসি খুশি সবাই মিলে উপভোগ করা হচ্ছে। তবে করোনা তাদের হবে না হবে বেশিভাগ মানুষ মনে করেন।

জগন্নাথপুর উপজেলা স্বাস্হ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা: মধু সুদন ধর বলেন, জগন্নাথপুরে ৬ জন করোনায় শনাক্ত হলেও বর্তমানে তারা সুস্থ হয়ে বাড়িতেই আছেন। তিনি জানান, এবার ঈদ বাজারে নারী পুরুষের ঢল ছিল। সামাজিক দুরত্ব এবং স্বাস্হ্যবিধি না মেনে অবাধে ঈদেও ঘোরাঘুরি চলছে। ফলে করোনায় সংক্রমণের ঝুঁকির শঙ্কা আছে। সবাইকে স্বাস্হ্যবিধি মেনে ঘরে থাকার জন্য তিনি আহবান জানান।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জানান, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে
আমরা কাজ করছি। সরকারী নির্দেশনা অনুয়ায়ী স্বাস্হ্যবিধি
মেনে ঈদ উদযাপনের জন্য তিনি সবাইকে আহবান জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com