1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লকডাউন প্রত্যাহার হলেও জগন্নাথপুর-সিলেট সড়কে চলাচল করেনি বাস - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনাম:
গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ মানবিক সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত শংকর রায় জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ

লকডাউন প্রত্যাহার হলেও জগন্নাথপুর-সিলেট সড়কে চলাচল করেনি বাস

  • Update Time : সোমবার, ১ জুন, ২০২০
  • ৭৭০ Time View

বিশেষ প্রতিনিধি::
লকডাউন প্রত্যাহার করায় আজ সোমবার (১ জুন) থেকে দেশজুড়ে গণপরিবহণ চলাচল করছে। সিলেটেরও বিভিন্ন জায়গায় যান চলাচল করেছে আগের মতো স্বাভাবিকভাবেই। তবে সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে বিভাগীয় শহর সিলেটের সঙ্গে যাত্রীবাহী মিনিবাস চলাচল করেনি। ফলে জনসাধারণকে দুর্ভোগের শিকার হতে হয়েছে।

পরিবহণ শ্রমিক ও স্থানীয়দের সুত্রে জানা যায়, করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সারাদেশের মতো জগন্নাথপুরের যান চলাচল বন্ধ হয়ে যায়। গত ৩১ মার্চ থেকে দেশে লডডাউন তুলে নেওয়া হয়। সোমবার থেকে গণপরিবহণ চলাচল শুরু করার নির্দেশনা দেওয়া হয়। যারপ্রেক্ষিতে সকাল থেকে জগন্নাথপুর পৌরশহরের জগন্নাথপুর-সিলেট বাসষ্ট্যান্ড এলাকায় যাত্রীরা সিলেটসহ অন্যান্য এলাকায় যাওয়ার জন্য ভিড় করেন। কিন্তুু বাসষ্ট্যান্ড থেকে শ্রমিকরা জানান, স্থানীয় প্রশাসনের নির্দেশনায় তাঁরা বাস চলাচল বন্ধ রেখেছেন।

জগন্নাথপুর উপজেলা সদরের পত্রিকা বিক্রেতা নিকেশ বৈদ্য জানান, করোনার পরিস্থিতির কারণে পরিবহণ বন্ধ থাকায় গত আড়াই মাস ধরে জগন্নাথপুরে কোনো পত্রিকা আসছে না। পত্রিকা না থাকায় কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছি। আজ থেকে বাস চলাচল শুরু হওয়ার কথা থাকায় দিনের অর্ধেকদিন বাসষ্ট্যান্ডের বসে অপেক্ষা করতে থাকি পত্রিকার জন্য। বাস চলাচল না করায় পত্রিকা আসেনি। ফলে হতাশ হয়েই বাড়ি ফিরে যাচ্ছি। তবে বিকেলের দিকে অটোরিকশায় যোগে পত্রিকা পেয়ে খুবই আনন্দিত আমি।

স্থানীরা জানান, সিলেটের সঙ্গে উপজেলাবাসীর যোগাযোগের প্রধান সড়ক হচ্ছে জগথপুর-সিলেট (জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর-সিলেট) সড়ক। এই সড়ক দিয়ে প্রতিনিয়ত জনসাধারণ সিলেট বিভাগীয় শহরসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। করোনাভাইরাসের কারণে গত দুই মাস গণপরিবহণ বন্ধ ছিল। সরকারি নির্দেশনায় আজ থেকে গণপরিবহন চলাচল শুরু হলেও জগন্নাথপুরে বাস চলাচল করেনি।
জগন্নাথপুর উপজেলা পরিবহন ঐক্য পরিষদের সভাপতি নিজামুল করিম বলেন, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে জানানো হয়েছে আন্ত:জেলার মধ্যে গণপরিবহণ চলাচল করতে পারবে। এজন্য আমরা সিলেটের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছি। কারণ সিলেট আমাদের জেলার বাইরে। তবে আমরা খবর পেয়েছি আন্ত:জেলা ছাড়াই দেশের বিভিন্ন স্থানে গণপরিবহণ চলাফেরা করছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, জগন্নাথপুর-সিলেট সড়কে বাস চলাচলের বিষয়টি আমরা দেখছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com