1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৬:৪৭ অপরাহ্ন

সিলেট ও সুনামগঞ্জে ১২ চিকিৎসকসহ ৯৮ জনের করোনা শনাক্ত

  • Update Time : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ১০১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:;
সিলেট ও সুনামগঞ্জে গতকাল একদিনে ১২ চিকিৎসকসহ ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৮৫ জন এবং সুনামগঞ্জ জেলার ১০ জন রয়েছেন।
মঙ্গলবার (৩০ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।
মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হাজার ২ হাজার ৫৪৫ জনে দাঁড়াল।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা।
আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৫৮ জন, বিয়ানীবাজার উপজেলার ৮ জন, বিশ্বনাথ উপজেলার ৩ জন, জৈন্তা, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার একজন করে রয়েছেন। বাকী তিনজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তদের মধ্যে সিলেট জেলার আরও ১৬ জন রয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। এনিয়ে সিলেটে মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন।
এছাড়া একইদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে সোমবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ১০ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।
মঙ্গলবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৮২ জন। নতুন আরও ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৯২ জনে। এ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৪১১ জন।
গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৪৬২ জন। নতুন আরও ৯৮ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪ হাজার ৫৬০ জনে দাঁড়াল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com