1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রকৃতি সুরক্ষায় বৃক্ষরোপণ শুরু করেছে জগন্নাথপুরের স্টুডেন্ট'স কেয়ার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

প্রকৃতি সুরক্ষায় বৃক্ষরোপণ শুরু করেছে জগন্নাথপুরের স্টুডেন্ট’স কেয়ার

  • Update Time : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৬৪৪ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের সামাজিক সংগঠন স্টুডেন্ট’স কেয়ার জগন্নাথপুর এর উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। প্রকৃতি সুরক্ষায় ‘সবুজ সাথী’ নামের এই কর্মসুচি শুরু হয়।

আজ শনিবার (৪ জুলাই) জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ও চিলাউড়া হলদিপুর ইউনিয়নের ৮টি মাধ্যমিক বিদ্যালয়ে নানা জাতের বৃক্ষের চারা রোপণ করা করা হয়েছে।

বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন স্টুডেন্টে’স কেয়ার জগন্নাথপুর এর আয়োজনে এবার উপজেলার ৩০টি মাধ্যমিক স্কুলে বৃক্ষরোপণ করা হচ্ছে। গত ৩০ জুন থেকে উপজেলার মিরপুর, রানীগঞ্জ, সৈয়দপুর-শাহারপাড়া, আশারকান্দি ইউনিয়ন ও জগন্নাথপুর পৌরসভার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে। আগামী ১৫ জুলাই এই কার্যক্রম শেষ হবে বলে সংগঠনের নেতৃবৃন্দ জানিয়েছেন।

স্টুডেন্ট’স কেয়ার জগন্নাথপুরের সভাপতি মাছুম মিয়া বলেন, প্রকৃতি, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন রোধকল্পে সবুজ সাথী প্রকল্প নামে আমরা এবার প্রকৃতি সুরক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে মাঠে কাজ করছি। এই কর্মসূচির আওতায় উপজেলার একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ৩০টি মাধ্যমিক বিদ্যালয়ে ফলজসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপণ করা হচ্ছে। প্রতিটি স্কুলে ৩টি করে চারা রোপণ করা হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এই কর্মসূচি পালিত হবে।
২০১৪ সালে সংগঠনটি আত্মপ্রকাশের পর থেকে এর মাধ্যমে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে বলে জানান তিনি।

রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ জানান, জযলবায়ু পরিবর্তনে পৃথিবীর ভারসাম্য যখন হুমকির মুখে, তখন প্রকৃতি সুরক্ষায় স্টুডেন্ট’স কেয়ার এর বৃক্ষরোপণ কর্মসূচি সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। তাদের এই মহতি কার্যক্রম এগিয়ে যাক সেই প্রত্যাশা রইল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com