1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে প্রধান দুই সড়কে বাস চলাচল বন্ধ, জনভেগান্তি - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

জগন্নাথপুরে প্রধান দুই সড়কে বাস চলাচল বন্ধ, জনভেগান্তি

  • Update Time : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ১১৫৪ Time View

বিশেষ প্রতিনিধি::
সিলেট বিভাগীয় শহর ও জেলা শহর সুনামগঞ্জের সঙ্গে
জগন্নাথপুর উপজেলারবাসীর যোগাযোগের প্রধান দুই সড়কে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন জনসাধারণ।

জানা যায়, জগন্নাথপুরের চার লাখ মানুষের যোগাযোগের প্রধান সড়ক হচ্ছে জগন্নাথপুর-সিলেট (জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর) সড়ক। এই সড়ক দিয়ে সিলেট বিভাগীয় শহর ও রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে আসছেন উপজেলাবাসী।
সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারহীন হয়ে পড়ায় সম্প্রতি সংস্কারের জন্য কাজ শুরু হয়। এই সড়কের জগন্নাথপুরের মিরপুর আটঘর এলাকায় বিকল্প সংযোগ সড়কের একাংশ গত ৩০ জুন ভেঙে পড়ে সরাসরি যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল রবিবার পর্যন্ত ওই সড়কে সিলেটের সঙ্গে সরাসরি যান চলাচল করেনি। তবে ভেঙে যাওয়া স্থানে মেরামতের কাজ চলছে।
অপরদিকে গত এক সপ্তাহ ধরে জেলা শহর সুনামগঞ্জের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে মিনিবাস চলাচল। জেলার সঙ্গে উপজেলাবাসীর যোগাযোগের প্রধান সড়ক জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের কলকলিয়া, দাড়াখাই, বমবমি এলাকায় কয়েকটি বিকল্প সংযোগ সড়কে বন্যায় ক্ষতিগ্রস্থ হওয়াতে গত এক সপ্তাহ ধরে যাত্রীবাহী মিনিবাস চলাচল বন্ধ হয়ে গেছে। জগন্নাথপুরবাসীর প্রধান দুই সড়কে সরাসরি মিনিবাস চলাচল বন্ধ হয়ে পড়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে।

জগন্নাথপুর উপজেলা সদরের স্থায়ী বাসিন্দা রুমানুল হক
জানান, জগন্নাথপুর-সিলেট সড়ক এবং জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় অবর্ণনীয় ভোগান্তির শিকার হচ্ছেন উপজেলাবাসী। অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যান হিসেবে সিএনজি চালিত অটোরিকশায় যাতায়াত করতে হচ্ছে লোকজনকে । এই দুর্ভোগ কবে শেষ হবে জানা নেই আমাদের।

জগন্নাথপুরের পরিবহন নেতা নিজামুল করিম জানান, বন্যার কারণে গত এক সপ্তাহ ধরে জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বন্যার পানি কমে যাওয়ায় আগামীকাল সোমবার থেকে বাস চলাচল শুরু হবে।
অপরদিকে জগন্নাথপুর-সিলেট সড়কের একটি বিকল্প সংযোগ সড়ক ভেঙে যাওয়াতে গত ৬ দিন ধরে সরাসরি মিনিবাস চলাচল বিঘ্নিত ঘটে। ক্ষতিগ্রস্থ স্থানে সংস্কার কাজ শেষ হলে বাস চালু হবে।

জগন্নাথপুরের এলজিইডি প্রকৌশলী গোলাম সারোয়ার জানান, ধসে যাওয়া সংযোগ সড়কে কাজ চলমান। আশা করছি, দুই একদিনের মধ্যে শেষ হবে কাজ।
জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন এজন্য এবিষয়ে কিছু বলতে পারছি না।

সুনামগঞ্জের সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান জানান, সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের বিকল্প কয়েকটি সংযোগ সড়ক বন্যার পানিতে তলিয়ে যাওয়াতে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে বন্যার পানি কমে যাওয়ায় বাস চলাচল করতে পারবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com