1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করবে সমাজকল্যাণ মন্ত্রণালয় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করবে সমাজকল্যাণ মন্ত্রণালয়

  • Update Time : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৪৮০ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

চলতি মুজিববর্ষে এক লাখ বার পবিত্র কোরআন খতম করার উদ্যোগ নিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরইমধ্যে ৫০ হাজার বার খতম হয়ে গেছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

আজ বুধবার তিনি কালের কণ্ঠকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিববর্ষে বিভিন্ন কর্মসুচি পালন করছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। এরমধ্যে অন্যতম একটি কর্মসুচি হচ্ছে পবিত্র কোরআন খতম। এ মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুজিববর্ষে এক লাখ বার কোরআন খতম করার উদ্যোগ নেয়া হয়েছে। এপর্যন্ত ৫০ হাজার বার খতম হয়ে গেছে। আগামী ১৪ আগস্ট এক অনুষ্ঠানের মাধ্যমে এ খতম বঙ্গবন্ধু তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে। ১৫ আগস্টের পর বাকী ৫০ হাজার বার খতম করা হবে।

সচিব বলেন, ১৪ আগস্ট সকাল ১০টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আগাঁরগায়ে সমাজকল্যাণ অধিদপ্তর কার্যালয়ে মুজিববর্ষ উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে অনলাইনের মাধ্যমে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ৫০ হাজার বার কোরআন খতম বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বখশিয়ে দেয়া হবে এবং তাদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হবে।

সচিব মোহাম্মদ জয়নুল বারী আরও জানান, সরকারি সহায়তায় পরিচালিত সারাদেশে সাড়ে ৩ হাজার এতিমখানা ও শিশু নিকেতন আছে। এসব এতিমখানার ছেলেদের মাধ্যমে পবিত্র কোরআন খতম করা হচ্ছে।

সুত্র-কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com