1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
যুক্তরাষ্ট্রে রিপাবলিকানদের বিশাল 'শোডাউন', গাড়ি থেকে সমর্থকদের অভিবাদন ট্রাম্পের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে রিপাবলিকানদের বিশাল ‘শোডাউন’, গাড়ি থেকে সমর্থকদের অভিবাদন ট্রাম্পের

  • Update Time : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ৩৯৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে বিশাল শোডাউন করেছেন ডোনাল্ড ট্রাম্প সমর্থকরা। সমাবেশ থেকে নির্বাচনের ফল মেনে না হওয়ার পক্ষে স্লোগান দেন তারা।

শোডাউনে অনেক ট্রাম্প সমর্থকের মাথায় হেলম্যাট ও পরনে বুলেট প্রুপ পোশাক ছিল। তবে কোনো ধরনের সহিংসতা ছাড়াই সমাবেশ ও র‌্যালি শেষ হয়েছে।

৪৬তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন।  শুক্রবার ব্যাটলগ্রাউন্ড জর্জিয়ার ফল ঘোষণা করা হয়। এতে দেখা যায় এই রাজ্যেও জয় পেয়েছেন বাইডেন। ১৯৯২ সালের পর এই প্রথম এই রাজ্যে ডেমোক্র্যাটরা ম্যাজিক  দেখাল। এর মধ্য দিয়ে বাইডেন ৩০৬ ইলেকটোরাল ভোট পেয়ে প্রেসিডেন্ট পদ নিশ্চিত করেন। কিন্তু রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে পরাজয় মানেননি।

নির্বাচনের ফল না মেনে সমাবেশের ডাক দেয় রিপাবলিকানরা। শনিবার সকাল থেকেই ওয়াশিংটন ডিসির রাজপথে লোক জমতে শুরু করে। ‘স্টপ দ্য স্টিল’, ‘উই আর চ্যাম্পিয়ন’, ‘ফোর মোর ইয়ারস’, ‘বেস্ট প্রেসিডেন্ট এভার’ প্রভৃতি স্লোগান লেখা ব্যানার, ফেস্টুন ও যুক্তরাষ্ট্রের পতাকা হাতে রিপাবলিকানদের সমাবেশ ঘটতে থাকে।  প্রেসিডেন্ট ট্রাম্পও যোগ দেন সমাবেশে। তিনি হোয়াইট হাউস থেকে গলফ ক্লাবের উদ্দেশে যাওয়ার পথে থামেন কিছুক্ষণের জন্য। এ সময় ট্রাম্পের সমর্থনে মুহুর্মুহু স্লোগান ওঠে। ডোনাল্ড ট্রাম্প গাড়িবহরে থেকে সমাবেশকে হাত নেড়ে অভিবাদন জানান।

এদিকে ডেমোক্র্যাট নেতা জো বাইডেন আগামী ২০ জানুয়ারি শপথ নেয়ার প্রস্তুতি শুরু করেছেন। তিনি বর্তমানে ডেলাওয়ার রাজ্যে আছেন। ক্ষমতাগ্রহণের জন্য প্রস্তুতি শুরু করেছেন ‘ট্রানজিশন টিমের’ সঙ্গে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com