1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে অভ্যন্তরীণ কোন্দলে ডুবলো নৌকা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
দিরাইয়ে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু পাকিস্তানে বজ্রপাত ও ভারী বৃষ্টিতে ৪১ জনের প্রাণহানি জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত

জগন্নাথপুরে অভ্যন্তরীণ কোন্দলে ডুবলো নৌকা

  • Update Time : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১৭৫৮৯ Time View

বিশেষ প্রতিনিধি::

অভ্যন্তরীণ কোন্দলে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভায় ডুবেছে নৌকা। এ কারণে জগন্নাথপুর পৌরসভা উপ-নির্বাচনে বিজয়ী মিজানুর রশিদ ভ্ইূয়াকে দেড় মাসের মাথায় মেয়রের চেয়ার ছাড়তে হচ্ছে। আওয়ামী লীগের ঘাটি হিসাবে পরিচিত এই পৌরসভায় নৌকার পরাজয়ের জন্য আওয়ামী লীগের বিবদমান দুই গ্রুপ একে অপরকে দোষারোপ করছেন। পরাজিত মেয়র মিজানুর রশিদ ভূইয়াও দাবি করেছেন, দলের একাংশ নৌকার ব্যাজ বুকে লাগিয়ে চামচে ভোট দিয়েছে।
প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের বাড়ি এবং পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের নির্বাচনী এলাকা সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকা আওয়ামী লীগের ঘাটি হিসাবে পরিচিত। এই পৌরসভায় শনিবারের নির্বাচনে মাত্র ৩৬০ ভোটের ব্যবধানে স্বতন্ত্র (বিএনপি থেকে সদ্য বহিস্কৃত ) প্রার্থী আক্তার হোসেনের কাছে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মিজানুর রশিদ ভূইয়া। মিজানুর রশিদ ভূইয়া জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ হিরন মিয়ার ছেলে। পৌর মেয়র আব্দুল মনাফের মৃত্যুর কারণে গত বছরের ১০ অক্টোবরের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন  মিজানুর রশিদ ভুইয়া (নৌকা)। শপথ গ্রহণের দেড় মাসের মাথায় পৌরসভার নির্বাচনে হেরে গেলেন তিনি। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আক্তার হোসেন ৮৩৭৮ ভোট এবং মিজানুর রশিদ ভূইয়া পেয়েছেন ৮০১৮ ভোট।
মিজানুর রশিদের পরাজয়ে নেতাদের উপর ক্ষুব্ধ আওয়ামী লীগের তৃণমূলের কর্মীরা। কর্মীরা বলছেন, দলের অভ্যন্তরীণ কোন্দলের জন্যই নৌকার পরাজয় হয়েছে।

উপজেলা যুবলীগের সহসভাপতি সাইফুল ইসলাম রিপন বললেন, দলের একটি অংশ নৌকার পক্ষে সক্রিয় ছিল না। তারা আনুষ্ঠানিক পথসভায় এসে নৌকার পক্ষে বললেও ভেতরে ভেতরে নৌকার বিরোধীতাই করেছে।

জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পৌর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. আব্দুল আহাদ বললেন, নৌকার পরাজয় মেনে নিতে পারছি না। খুবই দু:খজনক বিষয় এটি। জগন্নাথপুর পৌর নির্বাচনে নৌকার পরাজয় বিশ্বাস করার মত নয়। বিগত সময়ে সংসদ নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনে যারা নৌকার বিরোধীতা করেছে এরাই দলে থেকে, নির্বাচন পরিচালনা কমিটিতে থেকে নৌকার ক্ষতি করেছে।
স্থানীয় রাজনীতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডনের সমর্থক হিসাবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বললেন, নৌকার প্রতি সম্মান দেখিয়ে গেল উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হবার ইচ্ছা থাকলেও প্রতিদ্বন্দ্বিতা করিনি। আমি কোন দিন নৌকার বিরোধীতা করিনি। নৌকার পক্ষে প্রচারণার জন্য কেন্দ্রীয় নেতা আজিজুস সামাদ ডন আসতে চেয়েছিলেন ৬ জানুয়ারি। আমার সামনেই তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুকে ফোন দিয়েছিলেন, কিন্তু তারা কর্মসূচি দেননি। এরপর তিনি আর আসতে পারেন নি। ১১ জানুয়ারির পর তিনি অসুস্থ্য হয়ে পড়েন।
এই বলয়ের অপর নেতা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীরেন্দ্র সুত্রধর বললেন, আজিজুস সামাদ ডন নৌকার পক্ষে প্রচারণায় জগন্নাথপুরে আসতে চেয়েছিলেন। উপজেলা আওয়ামী লীগ সহযোগিতা না করায় আসা হয় নি। তিনি আসলে নৌকা জয়ী হতো।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বললেন, নির্বাচন প্রচারণায় কেন্দ্রেীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদককে নিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এসেছেন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিককে নিয়ে পথসভা করেছেন, নৌকায় ভোট চেয়েছেন। এভাবে দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডনও আসলে ভালো হতো। রিজু জানালেন, সংগঠনের উপজেলা কমিটির ৫-৬ জন নেতার ভোটকেন্দ্র জগন্নাথপুর আদর্শ প্রাথমিক বিদ্যালয়। ওই কেন্দ্রে সব সময় নৌকার জয় হয়, এবার সেই কেন্দ্রে আমাদের চেয়ে বিএনপির বিদ্রোহী প্রার্থী ভোট বেশি পেয়েছেন। একইভাবে শহরের স্বরূপচন্দ্র উচ্চ বিদ্যালয়ে জেলা ও উপজেলা নেতারা ভোটার। ওখানে নৌকার ভরাডুবি হয়েছে। এটি দু:খজনক।
উপজেলা সভাপতি আকমল হোসেন বললেন, দলের একটি অংশ কেবল আনুষ্ঠানিকতায় নৌকার পক্ষে ছিল, আন্তরিকভাবে ছিল না। সকলে আন্তরিক থাকলে আমাদের পরাজিত হবার কথা ছিল না। কেন্দ্রীয় নেতা আজিজুস সামাদ ডন আসার আগে বর্ধিত সভা ডাকার জন্য বলেছিলেন। আমরা কর্মী সভা ডেকে তাঁকে জানিয়েছি, তিনি ব্যস্ততার জন্য আসতে পারেন নি।
আওয়ামী লীগের প্রার্থী মিজানূর রশিদ ভূইয়া বললেন, আওয়ামী লীগের কোন্দলের বলি হয়েছি আমি, একাংশের নেতা কর্মী সমর্থকরা নৌকার ব্যাজ বুকে লাগিয়ে চামচে ভোট দিয়েছে। এজন্য আওয়ামী লীগের ঘাটিতে নৌকা পরাজিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com