1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এবার ইইউয়ের সঙ্গে বৈঠকে বসছে তালেবান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

এবার ইইউয়ের সঙ্গে বৈঠকে বসছে তালেবান

  • Update Time : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৩৬৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

যুক্তরাষ্ট্রের পর এবার ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন তালেবানের প্রতিনিধিরা। মঙ্গলবার কাতারের রাজধানী দোহায় তাদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

আফগানিস্তানের নতুন সরকারের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকি এ তথ্য জানিয়েছেন। সোমবার দোহায় সেন্টার ফর কনফ্লিক্ট অ্যান্ড হিউমেনিটেরিয়ান স্টাডিজ আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান আমির মুত্তাকি। খবর এএফপির

তিনি বলেন, আমরা মঙ্গলবার ইইউ প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করব। এর আগে অন্যান্য দেশের প্রতিনিধিদের সঙ্গে ইতিবাচক বৈঠক হয়েছে বলেও জানান তিনি। তালেবান আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলতে চায় বলেও উল্লেখ করেন আমির মুত্তাকি।

গত শনিবার ও রোববার দোহায়ই যুক্তরাষ্ট্রের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তালেবান প্রতিনিধিরা। বলা হচ্ছে, সম্পর্কে নতুন অধ্যায় শুরু করতে এ বৈঠক আয়োজন করা হয়।

গত আগস্টে আফগানিস্তানের ক্ষমতা দখলের পর প্রথমবারের মতো তালেবান প্রতিনিধিদের সঙ্গে যুক্তরাষ্ট্রের শীর্ষ কর্মকর্তাদের সরাসরি বৈঠক হয়।

বৈঠক শেষে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস জানান, তালেবান প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় নিরাপত্তা ও সন্ত্রাসবাদ নিয়ে উদ্বেগের বিষয়ে গুরুত্ব দিয়েছে যুক্তরাষ্ট্র।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com