1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে শেষ মুহুর্তে ভোটের মাঠে কার কি অবস্থান জেনে দিন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে শেষ মুহুর্তে ভোটের মাঠে কার কি অবস্থান জেনে দিন

  • Update Time : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৯৯২ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুর্হুতের প্রচার প্রচারণায় জমে উঠেছে। আজ সোমবার রাত ১২টায় আনুষ্ঠানিক প্রচারণা শেষ হচ্ছে। আগামী ২ নভেম্বর প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে হবে।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে চতুরমুখী লড়াই জমে উঠেছে। কালো টাকার খেলাও শুরু হয়েছে। শেষ মুহূর্তে বিজয়ের হাসি কে হাসবে তা দেখার পালা।
ভোটাররা জানান,নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে মুল লড়াইয়ে চারজন রয়েছেন।একজন প্রচারণা ও ভোটের মাঠে পিছিয়ে আছেন বলে মনে করছেন ভোটাররা।
নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী হলেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকমল হোসেন (নৌকা),বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান (মোটরসাইকেল) স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মুক্তাদীর আহমেদ মুক্তা (আনারস), জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম (খেজুর গাছ) ও যুক্তরাজ্য প্রবাসী আব্বাস চৌধুরী লিটন (ঘোড়া)প্রতীক নিয়ে লড়ছেন।
নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন এর নৌকা প্রতীকের সমর্থনে স্থানীয় সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এর অনুসারী আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা জোর তৎপরতা চালিয়ে বিজয় নিশ্চিতে মাঠে কাজ করছেন।
নির্বাচনে প্রচারণায় তরুণদের উল্লেখযোগ্য অংশের সমর্থন নিয়ে মাঠ চষে বেড়ানো নাগরিক সমাজের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মুক্তাদীর আহমেদ মুক্তা এবার ভোটের মাঠে ফ্যাক্টর হয়ে উঠেছেন তিনি । উপজেলার রানীগঞ্জ, পাইলগাঁও, চিলাউড়া হলদিপুর ইউনিয়নে কোন প্রার্থী না থাকায় আঞ্চলিকতার আওয়াজ তুলে তিনি শক্তিশালী অবস্থান গড়ে তুলেছেন। এছাড়াও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ ডন বলয়ের নেতাকর্মীরা তাঁর সঙ্গে সক্রিয় রয়েছেন। গত বন্যায় তিনি মানুষের পাশে সক্রিয় থাকায় ভোটের মাঠে সুবিধা পাচ্ছেন।
অপরদিকে বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাবেক সহ সভাপতি আতাউর রহমান গত নির্বাচনে ধানের শীষ প্রতীকে জয়লাভ করেন। তাঁর দল নির্বাচনে অংশ গ্রহণ না করায় তিনি এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে ভোটযুদ্ধে রয়েছেন। বর্তমান চেয়ারম্যান হিসেবে তিনি আলোচনায় রয়েছেন।যদিও বিএনপির নেতাকর্মীরা প্রকাশ্য তাঁর সঙ্গে মাঠে নেই।
জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম খেজুর গাছ প্রতীকে ভোট প্রার্থনা করে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তাঁর সঙ্গে জমিয়ত উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য অ্যাডভেকেট শাহীনুর পাশা চৌধুরী রয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে কালো টাকা ছড়িয়ে তাঁর প্রতীকের পক্ষে নির্বাচন কে প্রভাবিত করার।
নির্বাচনে অপর স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আব্বাস চৌধুরী লিটন ঘোড়া প্রতীকে প্রচারনা চালাচ্ছেন। নির্বাচনী মাঠে তিনি অনেকটা পিছিয়ে আছেন।
আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকমল হোসেন বলেন, দলের সর্বস্তরের নেতাকর্মীরা এবার নৌকার পক্ষে কাজ করছে।উন্নয়নের প্রতীক নৌকার পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে। আমি জয়ের বিষয়ে আশাবাদী।
বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান বলেন, ভোটের মাঠে মানুষের সাড়া আমাকে আশাবাদী করছে আবারও বিজয়ী হওয়ার। আমি নির্বাচিত হলে অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করব।
স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক মুক্তাদীর আহমেদ বলেন, আমি উপজেলা পরিষদের প্রথম ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। দুই বছর পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলাম। দলমতের উর্ধে উঠে মানুষ আনারস প্রতীকের পক্ষে সকল ষড়যন্ত্র উপেক্ষা করে গনজোয়ার তৈরি করেছেন। সুষ্ঠু নির্বাচন হলে ভোটের মাধ্যমে জনগণ আমাকে জয়ী করবে।
জমিয়ত উলামায়ে ইসলামের প্রার্থী সৈয়দ তালহা আলম জয়ের ব্যপারে আশাবাদী উল্লেখ করে বলেন এবার পরিবর্তনের পক্ষে মানুষ রায় দিবে।
জগন্নাথপুর উপজেলা নাগরিক ফোরাম যুগ্ম আহ্বায়ক রুমানুল হক বলেন, এবার জয় পরাজয়ের হিসাব মিলানো কঠিন। নানা সমীকরনে চতুরমুখী লড়াইয়ের আভাস মিলছে। কোন কোন প্রার্থী কালো টাকার খেলায় মেতে উঠেছেন। ফলে নির্বাচনী ফলাফল কোনদিকে মোড় নেয় বলা কঠিন।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান বলেন, উপজেলার একটি ইউনিয়নে ও আটটি ইউনিয়নে ৮৯টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার ১ লাখ ৮৯ হাজার ৩৯ ভোট।তার মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৩২৩ জন নারী ভোটার ৯৩ হাজার ৭১৬ জন। বুথ সংখ্যা ৫২৯টি ও অস্গায়ী ৭০ টি। নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com