1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে লন্ডনিদের অর্থে ‘গ্রামীণ সড়ক’ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

জগন্নাথপুরে লন্ডনিদের অর্থে ‘গ্রামীণ সড়ক’

  • Update Time : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৭০ Time View

বিশেষ প্রতিনিধি::
জগন্নাথপুরে লন্ডন প্রবাসীদের অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মাণ কাজ শুরু হয়েছে। সড়কটির কাজ শেষ হলে যাতায়াতে সুবিধা পাবেন ছয়টি গ্রামের মানুষ। ফলে দীর্ঘদিনের দুর্ভোগ কাটবে এলাকাবাসীর।
স্থানীয় এলাকাবাসি জানান, উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের চকমনপুর গ্রাম থেকে উজান খাল নামক স্থানে সড়ক না থাকায় যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হচ্ছিলেন এলাকাবাসী। এখানে সড়ক নির্মাণে এগিয়ে এলেন গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদির।

তাঁর সঙ্গে কয়েকজন যুক্তরাজ্যপ্রবাসীর অর্থায়নে চকমনপুর সড়কের কাজ শুরু হয়ে। গত কয়েকদিন ধরে সড়কে মাটি কাটার কাজ চলছে। গ্রামের চকমনপুর থেকে উজানের খাল হয়ে এক কিলোমিটার লম্বা সড়ক নির্মিত হচ্ছে। ইউনিয়নের হতেপুর-করিমপুর সড়কের সঙ্গে সংযুক্ত হবে এ সড়ক। নতুন এ সড়কের নির্মাণকাজ শেষ হলে ছয় গ্রামের জনসাধারণ চলাচলে সুফল পাবেন বলে স্থানীয়রা জানান। গ্রামগুলো হচ্ছে চকমনপুর, চিতুলিয়া, হতেপুর, জালালাবাদ, করিমপুর ও শংকরপুর।
গ্রামের মুমিন মিয়া বলেন, চকমনপুরে সড়ক না থাকায় যুগ যুগ ধরে গ্রামবাসী দুর্ভোগের শিকার হয়ে আসছিলেন। হেমন্তে পা আর বর্ষা নৌকা ও সাঁকো দিয়ে চলাচল করতে হয়। এবার আমাদের গ্রামের ‘লন্ডনিদের’ টাকায় গ্রামীণ সড়ক তৈরী হওয়াতে গ্রামের লোকজন খুবই খুশি।
সড়ক নির্মাণের প্রধান উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাদির জানান, সড়কের অভাবে বছরের পর বছর গ্রামের মানুষ কষ্টে যাতায়াত করছিলেন। এরমধ্যে বড় দুর্ভোগে ছিল স্কুলের শিক্ষার্থীদের চলাচল। বিষয়টি নিয়ে আমি আমাদের এলাকাবাসির সঙ্গে কথা বলি কিভাবে গ্রামীণ সড়ক নির্মাণ যায়। গ্রামবাসীর পরামর্শে আমার ও এলাকার যুক্তরাজ্য প্রবাসী লাল মিয়া, রুপাই মিয়া ও দিলাল খা’র আর্থিক সহায়তায় দুই লাখ টাকা ব্যয়ে সড়কে কাজ শুরু হয়েছে।
তিনি জানান, আগামী ১০-১২ দিনের মধ্যে সড়কের কাজ শেষ হয়ে যাবে। এতে খুশি এলাকাবাসী। সড়কটি পাকাকরণে সরকারি ও বেসরকারি সহযোগিতা কামনা করছি।
সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান জানান, প্রবাসীদের অর্থায়নে গ্রামীণ সড়ক নির্মিত হচ্ছে। এটি সত্যিই প্রসংশনীয়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com