1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হকের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত দায়িত্ব পালনে বাধা নেই

  • Update Time : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৬৮ Time View

স্টাফ রিপোর্টার- জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক কে বিনা অনুমতিতে যুক্তরাজ্য যাওয়ার অভিযোগে স্হানীয় সরকার মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। হাইকোর্টের একটি বেঞ্চের বিচারপতি ফারাহ মাহমুদ ও বিচারপতি মনিরুজ্জামানের আদালত স্হানীয় সরকার মন্ত্রণালয়ের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে কেন তা অবৈধ ঘোষণা করা হবে না মর্মে রুল জারি করেন।
পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক এর আইনজীবী সুপ্রিম কোর্টের এডভোকেট মোঃ মোশতাক আহমেদ বিষয়টি নিশ্চিত করে জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডটকম কে বলেন, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সিরাজুল হক এর দায়িত্ব পালনে আইনি কোন বাধা নেই। মহামান্য হাইকোর্ট সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন।
পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল হক জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডটকম কে বলেন, পাটলী ইউনিয়ন পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে করোনা পরিস্থিতির প্রথম ধাপ মাঠে থেকে মোকাবিলা করে জরুরি প্রয়োজনে গত বছরের জুলাই মাসে যুক্তরাজ্যে যেতে ইউনিয়ন পরিষদ থেকে ৪২ দিনের ছুটি চেয়ে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সুনামগঞ্জের জেলা প্রশাসকের নিকট আবেদন করলে জেলা প্রশাসক ৩০ দিনের ছুটির সুপারিশ করে বিভাগীয় কমিশনের নিকট পাঠান।সেখানে আমার ১৫ দিনের ছুটি মঞ্জুর হয়। আমি বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে গিয়ে কোয়ারান্টাইন থাকতে হয়। তাই ১৫ দিন সময়ের মধ্যে ফিরে আসা সম্ভব নয় উল্লেখ করে মুঠোফোনে সিলেটের বিভাগীয় কমিশনারকে অবহিত করি। তিনি যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ছুটি বর্ধিত করার আবেদন করতে বলেন। আমি সে মোতাবেক আবারও ইউনিয়ন পরিষদের মাধ্যমে রেজুলেশন করে ১৫ দিনের ছুটির আবেদন করলে তৎকালীন জেলা প্রশাসক আমার আবেদন গ্রহণ করেননি।পরে আমি ইমেইলের মাধ্যমে স্হানীয় সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান  ও সিলেটের বিভাগীয় কমিশনার কে বিষয়টি অবহিত করি। তারপরও আমাকে অনুমতি ছাড়া বিদেশ থাকার অভিযোগ এনে সাময়িক বরখাস্ত করা হয়। যা আমার প্রতি অবিচার করা হয়েছে বলে মনে করি। তিনি বলেন, একটি মহল আমার জনপ্রিয়তায় ঈষান্বিত হয়ে ষড়যন্ত্রমুলকভাবে এসব কাজে নেপথ্যে কাজ করছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডটকম কে বলেন, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক এর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করা হয়েছে বলে একটি আদেশ আজ আমাদের কাছে এসে পৌঁছেছে। তাঁর দায়িত্ব পালনে কোন বাধা নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: