1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

ঝড়ে পড়া শিক্ষার্থীদের জন্য জগন্নাথপুরে ৭০টি বিদ্যালয় হচ্ছে

  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৭৫ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে ঝড়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানের জন্য ৭০টি বিদ্যালয় নির্মাণ করা হবে। আজ সোমবার ( ৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে এবিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাতের সভাপতিত্বে এতে বক্তব্য দেন সুনামগঞ্জের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র সহকারী পরিচালক নজরুল ইসলাম ভূঁইয়া, অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ডেভলাপমেন্ট অর্গানাইজেশন (এ,এস,ডি,ও) জামালপুর বাস্তবায়নকারী প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক নুর ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা আক্তার, জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখছিল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুখলেছ উদ্দিন, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, উপজেলা প্রাথমিকক সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুম বিল্লাহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, প্রতিবছরই ঝড়ে পড়ছে শিক্ষার্থী। তাঁদেরকে বিদ্যালয়গামী করতে সরকারি এই সিদ্ধান্ত খুবই প্রসংশনীয়। দ্রুত বিদ্যালয় স্থাপন করে শিক্ষা বঞ্চিত এসব ঝড়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সবার সহযোগিতা প্রয়োজন বলে বক্তারা জানান।
জানা যায়, বাংলাদেশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের চর্তুথ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) এর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র আওতায় জেলার জগন্নাথপুর ও জামালগঞ্জ উপজেলায় ঝড়ে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে বিদ্যালয় নির্মাণ করা হবে। অচিরেই জগন্নাথপুরে বিদ্যালয়ের স্থান নির্ধারণে জরিপ কাজ শুরু হবে।
এসব বিদ্যালয় বাস্তবায়নকারী হিসেবে অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ডেভলাপমেন্ট অর্গানাইজেশন (এ,এস,ডিও) জামালপুর প্রতিষ্ঠানের অধিনে কাজ হবে।
বাস্তবায়নলকারী প্রতিষ্ঠান অ্যাসোসিয়েশন ফর সোশ্যাল ডেভলাপমেন্ট অর্গানাইজেশন (এ,এস,ডি, ও) এর নির্বাহী পরিচালক নুর ইসলাম জানান, সরকার ঝড়ে পড়া শিশুদের বিদ্যালয়গামী করে তাঁদের শিক্ষার আওতায় আনতে জগন্নাথপুরে কমপক্ষে ৭০টি বিদ্যালয় নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি। এই বিদ্যালয়ে ৮ বছর থেকে ১৪ বছর বয়সী ঝড়ে পড়া এবং বিদ্যালয়ে ভর্তি না হওয়ার শিশুরা পাঠদানের সুবিদা পাবে। প্রতিটি বিদ্যালয় ৩০ জন শিক্ষার্থী লেখাপড়ার সুযোগ পাবে। এছাড়া প্রতিটি বিদ্যালয়ে একজন করে শিক্ষক নিয়োগ দেয়া হবে।
তিনি জানান, অচিরেই জগন্নাথপুরে বিদ্যালয়ের নির্মাণ স্থান নির্ধারণ করে বিদ্যালয়ের কাজ শুরু হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: