1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৮ মে ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

ভ্যাট ব্যবস্থাকে আরও সহজ করার আহ্বান পরিকল্পনামন্ত্রীর

  • Update Time : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১০৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ভ্যাট পশ্চিমা উন্নত দেশগুলো যেভাবে আদায় করে আমার কাছে মনে হয়েছে এটি বেস্ট থিংক। তাই ভ্যাট ব্যবস্থায় ফর্ম কমিয়ে আনতে হবে।
ভ্যাট ব্যবস্থাকে আরও সহজ করার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় ‘পলিসি পেপার ফর ডাইরেক্ট অ্যান্ড ইনডাইরেক্ট ট্যাক্স’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভার্চ্যুয়ালি এ সেমিনারের আয়োজন করে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)।
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, আমাদের প্রধানমন্ত্রী চান সবকিছু সিম্পল করতে, সহজ করতে। তিনি আমাদের বলেছেন সবকিছু সহজ করার জন্য যাতে মানুষ বুঝতে পারে। তাই আপনারাও ভ্যাট আদায়ে ফর্ম কমান, পরিবর্তন আনেন এবং কাজের গতি বাড়ান।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (কর নীতি) মো. আলমগীর হোসেন বলেন, দুটি প্রেজেন্টেশন হয়েছে অত্যন্ত চমৎকার। এটি আরও বড় পরিসরে হওয়া উচিত ছিল যেখানে সরকারের থিংকট্যাংকদের রাখলে ভালো হতো। তবে করোনার কারণে অনেক কিছুই সম্ভব হচ্ছে না। আমরা এনবিআরকে ডিজিটাল করতে চাই। এনিয়ে কাজ চলছে।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য (ভ্যাট নীতি) মো. মাসুদ সাদিক বলেন, বাস্তবতার নিরিখে অনেক পদক্ষেপ আমাদের নিতে হয়। আমরা চাই ব্যবসার প্রসেসটা সহজ করতে। আমাদের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা আছে তবে আমাদের উদ্দেশ্য ব্যবসাকে সহজ করা।
সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আইসিএবির সভাপতি মাহমুদুল হাসান খসরু। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন এনবিআর’র সদস্য (শুল্ক নীতি ও আইসিটি) সৈয়দ গোলাম কিবরিয়া।
সেমিনারে সভাপতিত্ব করেন আইসিএবি- এর সাবেক সভাপতি মো. হুমায়ুন কবির।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন স্নেহাশীষ বড়ুয়া ও মোহাম্মদ আল মারুফ খান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: