সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
শালুকের ঠোঁটে ফুটে বিজয় || আব্দুল মতিন জগন্নাথপুর উপজেলা ফুটবল এসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন জগন্নাথপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সম্পন্ন, ১২টি শিক্ষা প্রতিষ্ঠানকে পুরস্কৃত জগন্নাথপুরে প্রবাসি সংগঠনের উদ্যেগে দরিদ্র মানুষের মধ‌্যে ত্রাণ বিতরণ দিরাইয়ে সংঘর্ষ, গুলিতে নিহত ১, গুলিবিদ্ধসহ আহত ২০ ফ্রান্স আওয়ামী লীগের উদ্যাগে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান ভারত থেকে ৯ পণ্য আমদানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার বাংলাদেশের সমাজ মেরামতের দায়িত্ব আলেমদের জগন্নাথপুরে ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের রিসোর্স সেন্টারের কাজ পরিদর্শনে ট্রাস্টের প্রতিনিধিদল

জগন্নাথপুরে শীতে স্তব্ধ জনজীবন,বিপাকে গরীব শীতার্তরা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০১৮
  • ৫৪ Time View

কামরুল ইসলাম :: জগন্নাথপুর উপজেলায় প্রবল শীতে স্তব্ধ হয়ে পড়েছে জনজীবন, ব্যাহত হচ্ছে স্বাভাবিক চলাফেরাসহ যানচলাচল। তবে সবচেয়ে বেশী বিপাকে আছেন গরীব শীতার্তরা।

জগন্নাথপুরে গত শুক্রবার রাত থেকে শীতের দাপটে বিপর্যস্ত হচ্ছে জীবনযাত্রা। দুদিন থেকে সূর্যের দেখা মিলেনি। এ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার কয়েক হাজার শীতার্ত অসহায় গরিব মানুষ হাড় কাঁপানো কনকনে শীতের কারণে ঘর থেকে বের হতে না পারায় কর্মহীন হয়ে পড়েছে। নিতান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বেরোচ্ছে না।

যদিও জগন্নাথপুর উপজেলা প্রবাসী অধ্যষিত এলাকা হিসেবে পরিচিত তবে জগন্নাথপুরের কলকলিয়া, চিলাউড়া-হলদিপুর ও আশারকান্দি ইউনিয়নের বেশ কিছু গ্রামের মানুষ এখনও নিম্নমানের জীবন যাপন পার করছেন। এ প্রবল শীতেও বিত্তশালী, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শীতবস্ত্র বিতরণের দুএকটি কার্যক্রম দেখা গেলেও রড় কোনো ধরণের কার্যক্রম এখনও গণমাধ্যমকর্মীদের চোখে পড়েনি।

উপজেলার কলকলিয়া ইউপির ফরিদপুর (উত্তর নাদামপুর) গ্রামের দিলাওয়ার কাজী জানান, এই শীতের লাগি আচকে কামো যাইতাম পাইছি না। শীতে কাপড় মানেন না।

এদিকে ঘন কুয়াশার কারনে স্বাভাবিক চলাচল বিঘ্নত হচ্ছে। বাড়ছে দুর্ঘটনার আশংকা।

লেগুনা গাড়ি চালক রিয়াজ আহমদ মাহিন বলেন, ভাই যে কুয়া (কুয়াশা) গাড়ির হেডলাইটে কিছুই দেখা যায় না। গাড়ি কোন সময় রোড আউট অয় একমাত্র আল্লাহই জানেন।

অপর দিকে নিরুপায় হয়ে শীতভোগ করে ডিউটি করছেন বিভিন্ন চৌকিদারসহ গ্রামপহরীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24