সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:৪৮ অপরাহ্ন

কৃষক হয়রানির অভিযোগে পুলিশের এএসআইসহ ২জন ক্লোজড

Reporter Name
  • Update Time : শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৬১ Time View

নিরীহ এক কৃষককে ভুয়া পরোয়ানায় গ্রেপ্তার এবং ১মাস বিনা অপরাধে হাজত খাটানোর অভিযোগে পুলিশের এক এএসআই এবং সদস্যকে ক্লোজড করা হয়েছে। জেলার ত্রিশাল থানার অভিযুক্ত এএসআই বুলবুল হোসেন এবং আদালতে কমর্রত পুলিশ সদস্য মো. মিজানকে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে বলে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার এসএ নিয়াজী জানিয়েছেন।
এদিকে গত বৃহস্পতিবার বিকালে দায়মুক্তি পেয়ে ত্রিশালের বাসিন্দা ভুক্তভোগী নুরুল ইসলাম ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগার থেকে বের হন।
জানা গেছে, খুলনা জেলা আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ভুয়া গ্রেপ্তারি পরোয়ানার প্রেক্ষিতে জেলহাজতে ছিলেন কৃষক নুরুল ইসলাম।
এ কৃষক জানিয়েছেন, আমি কোরো অপরাধ করিনি। অথচ গত বছরের ৭ই ডিসেম্বর বাড়ি সংলগ্ন সড়ক থেকে চৌকিদারের মাধ্যমে পুলিশ আমাকে গ্রেপ্তার করে। পরদিন আমাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। ভুক্তভোগীর ছেলে মোহাম্মদ শামীম বলেন, খুলনা আদালতের বিষয়টি নিশ্চিত মিথ্যা জেনে ঐ পুলিশ দ্বয়ের স্মরণাপন্ন হই। তারা মোটা অংকের টাকা ঘুষ দাবি করে জামিনে মুক্ত করা আশ্বাস দেন। তাদের অতি মাত্রার ঘুষ দিতে অপরাগতা প্রকাশ করে বিশ হাজার টাকা দিতে রাজিও হই। কিন্তু ঐ পুলিশ সদস্য এতে রাজি না হওয়ায় জামিন হয়নি তার বাবার। পরে তিনি খুলনায় গিয়ে জানতে পারেন, তার বাবার নামে কোন মামলা নেই। পরোয়ানাটি ভুয়া।
আদালতের সিলমোহর ও ম্যাজিস্ট্রেটের স্বাক্ষর জাল। বিষয়টি নিয়ে খুলনার আদালতের কোর্ট ইন্সপেক্টরের সঙ্গে আলাপ করলে তিনি তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।
পরবর্তীতে খুলনার আদালত থেকে খুলনা কেন্দ্রীয় কারাগারে এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হলে সেই নির্দেশনার কপি ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর পর নুরুল ইসলামকে মুক্তি দেয় আদালত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24