বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৯ অপরাহ্ন

গ্যাসের দাম বাড়লেও গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত হয়নি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হলেও গণপরিবহনের ভাড়া বৃদ্ধির কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। গণপরিবহনের ভাড়া সমন্বয় সংক্রান্ত কমিটির সুপারিশের আগে বাসে বাড়তি ভাড়া আদায় করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।
মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে সেতুমন্ত্রী এ কথা জানান।
তিনি জানান, আগামী ৫ থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে বাস্তব অবস্থা বিবেচনা করে গণপরিবহনের ভাড়া সমন্বয় সংক্রান্ত কমিটি তাদের সুপারিশ দেবে। ওই সুপারিশ দেখে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।
তিনি বলেন, এখনও সিএনজিচালিত পরিবহনের ভাড়া বৃদ্ধির কোনো সিদ্ধান্ত হয়নি। তাই আগের নির্ধারিত ভাড়া নিতে হবে। কেউ যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
গণপরিবহনের ভাড়া সমন্বয়ে বিআরটিএ চেয়াম্যানের নেতৃত্বে ১২ সদস্যের একটি কমিটি এবং সিএনজিচালিত অটোরিকশার ভাড়া সমন্বয়ে বিআরটিএর চেয়াম্যানের নেতৃত্বে আট সদস্যের আরেকটি কমিটি কাজ করছে বলে জানান মন্ত্রী।
তিনি বলেন, সিএনজিচালিত যানবাহনের ভাড়া বৃদ্ধির অনুরোধ জানিয়ে পরিবহন মালিক সমিতি সড়ক পরিবহন সচিবকে চিঠি দিয়েছে। তবে ভাড়া বৃদ্ধির কোনো হার নির্ধারণ করা হয়নি।
অটোরিকশার ভাড়া আরও বাড়ানো হলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে কি না- এমন প্রশ্নে জবাবে মন্ত্রী বলেন, যদির কথা নদীতে ফেলুন। ভাড়া বাড়ছে কি বাড়ছে না তা তো বলছি না। এই মুহূর্তে আমাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে লাভ নেই।
কাদের বলেন, বাংলাদেশে অনেক কিছুই শৃঙ্খলার মধ্যে নেই। পরিবহনে এখনও শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারিনি। কিছু কাজ তো হচ্ছে, আমাকে উৎসাহ দেন, আরও কাজ হবে।
মন্ত্রীর ব্রিফিংয়ের সময় সড়ক পরিবহন সচিব এম এ এন নিয়াজউদ্দিনও উপস্থিত ছিলেন।
গত ২৭ অগাস্ট গ্যাসের দাম গড়ে ২৬ দশমিক ২৯ শতাংশ এবং বিদ্যুতের দাম গড়ে ২ দশমিক ৯৩ শতাংশ বাড়ায় সরকার।
গ্যাসের দাম বাড়ানোর ফলে গাড়িতে জ্বালানি হিসেবে ব্যবহৃত সিএনজির দাম প্রতি ঘনমিটারে পাঁচ টাকা বেড়ে ৩৫ টাকা হয়েছে, যা কার্যকর হয়েছে মঙ্গলবার থেকে

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24