বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৫ অপরাহ্ন

জগন্নাথপুরের নলজুর সেতুর এ্যাপ্রোচ সড়কে ধস-যানচলাচল বন্ধ

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭
  • ২৩ Time View

জামাল উদ্দিন বেলাল ও আজহারুল হক ভূঁইয়া :: জগন্নাথপুর-শিবগঞ্জ-বেগমপুর সড়কের নলজুর সেতুর এ্যাপ্রোচ বুধবার সকালে ধসে পড়ছে। ফলে ওই সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সরজমিন ঘুরে দেখা যায়, উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ঘোষগাও এলাকায় নলজুর নদীর ওপর নির্মিত নলুজর সেতুর এ্যাপোচের অধিকাংশ অংশ ধসে পড়ছে। এতে করে ওই সড়কের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। যে কারনে জনসাধারন চরম দূর্ভোগের শিকার হচ্ছেন।

এলাকাবাসী জানান, উপজেলারবাসী ওই সড়ক দিয়ে বেগমপুর হয়ে রাজধানীর সঙ্গে যোগাযোগ করে থাকেন। এছাড়া সিলেটের ওসমানি নগর, বালাগঞ্জ উপজেলায়ও যাতায়াত করা হয়। ২০১৩ সালে বর্তমান সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান নলজুর নদীর ওপর ৩৯ দশমিক ১৫ মিটার গার্ডার সেতুর উদ্বোধন করেন।


সেতুর কাজ শেষ হলেও সেতুর এ্যাপ্রোচের জায়গায় এক ব্যক্তি দেয়াল নির্মাণ করায় সেতুটির এ্যাপ্রোচের কাজ বন্ধ হয়ে যায়। ফলে বিকল্প এ্যাপ্রোচ দিয়ে ছোট যানবাহন চলাচল শুরু করলেও এ্যাপ্রোচ না থাকায় সেতু দিয়ে বড় যানবাহন চলাচল হয়নি। সেতুটির এ্যাপ্রোচের জায়গা অধিগ্রহনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর উদ্যোগ গ্রহণ করলেও গত তিন বছরে তা বাস্তবায়ন হয়নি। ফলে ১৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত সেতুটি জনসাধারনের চলাচলে পুরোপুরি সুফল পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় সম্প্রতিকালে বন্যা ও অতিবৃষ্টিপাতে সেতুটির এ্যাপ্রোচ সড়ক ধসে পড়লে সামান্য কিছু সংস্কার কাজ করা হলে কোন রকম ঝুঁকিপূর্ন অবস্থায় যানবাহন চলাচল করে আসছে।


নলজুর সেতু বাস্তবায়নের অন্যতম নেতা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, এলজিইডির গাফিলাতির কারণে তিন বছর ধরে সেতুর এ্যাপ্রোচ হচ্ছে না। সম্প্রতি বন্যায় এ্যাপ্রোচ সড়কে ভাঙন দেখা দেয়। নামমাত্র কিছু সংস্কার করা হলেও এখন সড়কের বিশাল অংশ ধসে পড়ে গেছে। ফলে বন্ধ হয়ে গেছে সব ধরনের যানবাহন।

জগন্নাথপুরের নবাগতএলজিইডি কর্মকর্তা গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি নতুন এ উপজেলায় এসেছি। যান চলাচল অব্যাহত রাখতে কিছু সংস্কার কাজ করার পদক্ষেপ নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24