শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
বোরকা পরে সমাবর্তনে যাওয়ায় প্রথম হয়েও স্বর্ণপদক পেলেন না নিশাত জগন্নাথপুরে কাল শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না মিরপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারণায় প্রার্থীরা! জগন্নাথপুরে গলায় ফাঁস দিয়ে টমটম চালকের আত্মহত্যা জগন্নাথপুরে শিল্পকলা একাডেমির সভা অনুষ্ঠিত জগন্নাথপুর বাজারকে সিসি ক্যমেরার আওতায় আনতে মতবিনিময়সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিছন্নতা সামগ্রী ও প্রচারপত্র বিতরণ কার্যক্রম শুরু রাতভর ৪ ক্যাসিনোতে অভিযান নারায়ণগঞ্জে মা ও দুই মেয়েকে গলা কেটে হত্যা যুক্তরাজ‌্যে বসবাসতরত জগন্নাথপুরের আ.লীগ পরিবারের মিলনমেলা

জগন্নাথপুরে ছাত্রলীগের কমিটি নেই, শুধুই আশ্বাসের বানী শুনছেন নেতাকর্মীরা বাস্তবায়ন নেই

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭
  • ৪৩ Time View

স্টাফ রিপোর্টার :: জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের কমিটি না থাকায় সাংগঠনিক কার্যক্রম চলছে ধীর গতিতে। কয়েক বছর ধরে নতুন কমিটি গঠনের দাবী করে আসলেও শুধু আশ্বাসের বানী শুনানু হচ্ছে কিন্ত আজও কমিটি গঠন হয়নি। এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বী স্বরনের সঙ্গে বৃহস্পতিবার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, স্থানীয় সাংসদ সদস্যের সঙ্গে আলাপ আলোচনা করে শীগ্রই ছাত্রলীগের কমিটি গঠন করা হবে।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, ২০০৯ সালে তৎকালিক সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি তনুজ কান্তি দেব ও সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দিকী উজ্জলের যৌথ সাক্ষরে মুজিবুর রহমান মুজিবকে সভাপতি এবং কুতুব উদ্দিন জুয়েলকে সাধারন সম্পাদক করে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। দীর্ঘদিন ধরে এ কমিটির নেতৃত্বে সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছিল। ২০১৫ সালে ২৮ জুলাই উপজেলা ছাত্রলীগের সম্মেলনের দিনক্ষন নির্ধারন করা হয়। সম্মেলন সফল করার লক্ষ্যে উৎসাহ উদ্দিপনায় মধ্যে দিয়ে ধুমধামে প্রচার প্রচারনাও চলছিল। হঠাৎ করে সম্মেলনের দুইদিন পূর্বে জেলা আওয়ামীলীগের কোন্দলের কারনে ছাত্রলীগের সম্মেলন স্থগিত করা হয়। এর কয়েক মাস পূর্বে ছাত্রলীগের কমিটি বহাল রেখে শাহ শাহেদ কে সভাপতি ও রোমেন আহমদ কে সাধারন সম্পাদক করে উপজেলা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুুতি কমিটি গঠন করা হয়। এ কমিটির অনুমোদন করেন জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বী স্বরন ও সাধারন সম্পাদক রফিক চৌধুরী। এ কমিটির বৈধতা নিয়ে প্রশ্ন তোলে রাজপথে আন্দোলনে নামে ছাত্রলীগ। পরে জগন্নাথপুরের আওয়ামীলীগ পরিবারের অভিভাবক জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি সিদ্দিক আহমদের হস্তক্ষেপে বিষয়টির নিম্পতি ঘটে। এর প্রায় এক বছর পরে ২০১৬ সালের দিকে মুজিবুর রহমান ও কুতুব উদ্দিনের জুয়েলের নেতৃত্বাধীন উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষনা করে জেলা ছাত্রলীগ পূর্নরায় শাহ শাহেদ কে সভাপতি ও রোমেন আহমদকে সাধারন সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের সস্মেলন প্রস্তুুতি কমিটি গঠন করেন। এর পর থেকে নতুন কমিটিতে স্থান পেথে জোর লবিং শুরু হয় ছাত্রলীগ নেতাকর্মীদের। বছরের পর বছর ছাত্রলীগের নেতাকর্মীরা রাতদিন জেলা ছাত্রলীগের নিকট ধারস্থ হলেও গঠন করা হয়নি কমিটি। শুধু আশ্বাসের বানী শুনানু হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ছাত্রলীগ নেতা জানান,দীর্ঘদন যাবত উপজেলা ছাত্রলীগের গঠন না থাকায় সংগঠনের কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। দিন দিনের পর দিন শুধু আশার বানী শুনছি আজ না কাল ছাত্রলীগের কমিটি দেয়া হবে কিন্তুু আজও কমিটি ঘোষনা করা হয়নি। আগামী ১১ মার্চ জেলা ছাত্রলীগের সম্মেলনের দিন ধার্য করা হয়েছে। সম্মেলনের আগে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি আসছে এমন আভাস পাওয়া যাচ্ছে। নতুন কমিটির পদ পদবীতে স্থান থেকে আবারও জোর লবিং ও চলছে। তবে কমিটি কবে দেয়া হবে কেউ বলতেও পারছেনা। দ্রুত কমিটি গঠন করে ছাত্রলীগের সাংগঠন কার্যক্রমে গতি ফিরিয়ে আনার জন্য নেতকর্মীরা দাবী জানিয়েছেন

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্বরন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, আমরা এখন জেলা ছাত্রলীগের সম্মেলন নিয়ে ব্যস্ত আছি। জগন্নাথপুরের ছাত্রলীগের কমিটি গঠনের প্রচেষ্টা যতবার নেয়া হয়েছে ততবারই নানা সমস্যা তৈরী হয়েছে। এবার স্থানীয় সাংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম, এ মান্নান দেশে আসলে মন্ত্রী মহোদয়ের সঙ্গে আলোচনা করে শীগ্রই উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24