1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-কৃষকের টাকায় হাওরের বাঁধ নির্মাণ হবে, দুর্নীতি সহ্য করা হবে না - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-কৃষকের টাকায় হাওরের বাঁধ নির্মাণ হবে, দুর্নীতি সহ্য করা হবে না

  • Update Time : শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ৮৩০ Time View

জেলার অন্যতম হাওর সুনামগঞ্জের জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুয়া হাওরের বোরো ফসলরক্ষা বেড়িবাঁধ প্রকল্পের কাজের কার্যক্রম আনুষ্ঠানভাবে উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার দুপুর ১২টায় নলুয়া হাওরের ভুরাখালী এলাকায় নলুয়া হাওর পোল্ডার-১ এর আওতাধীন বেড়িবাঁধের ৭, ও ৮ নম্বর প্রকল্পের উদ্বোধন করেন সুনামগঞ্জ-৩ আসনের স্থানীয় সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এসময় মন্ত্রী স্থানীয় গনমাধ্যমকর্মীদের বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতত্বে বর্তমান সরকার হাওরাঞ্চলের মানুষের উন্নয়নে কাজ করছে।
তিনি বলেন, হাওরের ফসল রক্ষায় সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছে। এরমধ্যেই সরকার নদ-নদী,খাল-বিল খননে বড় বড় প্রকল্প হাতে নিয়েছে। তিনি বলেন, আপনারা জানেন নদী রক্ষায় সরকার সারা দেশে উচ্ছেদ অভিযান চালিয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। হাওরের বেড়িবাঁধ নির্মাণ কাজ সঠিকভাবে নীতিমালা অনুয়ায়ী নিদিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে। এজন্য সবার কে এগিয়ে আসার জন্য তিনি আহবান জানান।
এরপুর্বে তিনি ভুরাখালী গ্রামে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য পরিকল্পনামন্ত্রী বলেন, হাওরে কোন ধরনের অনিয়ম,গাফিলতি, দুর্নীতি বরদাশত সহ্য করা হবে না। কারণ কৃষকের টাকায় হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ হয়। এটি মনে রাখতে হবে কাজের দায়িত্বে থাকা দায়িত্বশীলদের।এখানে কোনো ধরণের ছাড় দেয়া হবে বলে তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।
তিনি বলেন, বর্তমান সরকার হাওরাঞ্চলের মানুষের জীবন মান উন্নয়নে কাজ করছে। গ্রামের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ। স্বাস্থ্য সেবা, চিকিৎসা, বিশুদ্ধ পানি, স্যানিটেশন ব্যবস্থাসহ নাগরিক উন্নয়নে কাজ করে যাচ্ছে এই সরকার।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও তথ্য সেবা কেন্দ্রে কর্তকর্তা লুফিয়া জান্নাতের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল নবী, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com