1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ‘বাঁধা’ দেয়ায় হাওরের সড়কের কাজ বন্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ‘বাঁধা’ দেয়ায় হাওরের সড়কের কাজ বন্ধ

  • Update Time : সোমবার, ১৮ মার্চ, ২০১৯
  • ২৪৬ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের যাতায়াতের সড়কের কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
গতকাল সোমবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলমের নিকট গ্রামবাসীর পক্ষ থেকে লিখিতভাবে এরকম অভিযোগ দায়ের করা হয়েছে।
স্থানীয় লোকজন ও অভিযোগপত্র থেকে জানা যায়, উপজেলার মীরপুর ইউনিয়নের আটঘর এলাকা থেকে জামাইকাটা হাওরে যাতায়াতের জন্য সম্প্রতিবার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে দরপত্র আহবানের মাধ্যমে প্রায় ৪৫ লাখ টাকা ব্যয়ে ৫০০ মিটার সড়ক পাকাকরণের উদ্যোগ নেয়া হয়। ইতিমধ্যে ওই সড়কের পাক্কলন তৈরী করে কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রোপন। কিন্তুু সরকারী এ ভুমিতে মালিকানা জায়গা দাবী করে আটঘর গ্রামের সামছুল রহমান খান কাজে বাঁধা প্রদান করলে সড়কের কাজটি আটকে যায়। এদিকে হাওরের বোরো ফসল গোলায় তুলে আনতে যাতায়াতে মারাত্মক বিঘিœত হওয়ায় আশঙ্কায় বৃহত্তর আটঘর গ্রামবাসী পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগপত্রটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী ফয়সল চৌধুরী সাক্ষরের মাধ্যমে রিসিভ করেন।
এবিষয় জানতে আটঘর গ্রামের সামছুল রহমান খানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারী জায়গার পাশে আমার মালিকা ভুমি রয়েছে। জায়গাটি সঠিকভাবে চিহিৃত করে কাজ করার জন্য আমরা স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের কে অবহিত করলে তারা কাজ বন্ধ করে দেন।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, হাওরে যাতায়াতের সুবিদার জন্য আমাদের অধিদপ্তর থেকে ৫০০ মিটার সড়কের পাকাকরণের উদ্যোগ গ্রহণ করা হয়। ওই সড়ক এলাকায় স্থানীয় একজন অভিযোগ করে এখানে তার মালিকা জায়গা রয়েছে। এজন্য কাজ বন্ধ হয়ে যায়। বিষয়টি আমরা দ্রুত নিস্পতির জন্য প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি সিলেট অঞ্চলে নির্বাচনে দায়িত্ব রয়েছি। শুনেছি আমার দপ্তরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com