শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৮:২০ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ভূমিদস্যু আবরু বাহিনীর কাছ থেকে মসজিদের জায়গা রক্ষার দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ অক্টোবর, ২০১৬
  • ৩৩ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের নাদামপুর ও মজিদপুর গ্রামবাসীর পক্ষে শতাধিক ব্যক্তি সংবাদ সন্মেলনে উপস্থিত হয়ে দুই গ্রামের মসজিদের জায়গা রক্ষার জোর দাবি জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। বুধবার বিকেলে দুই গ্রামবাসীর পক্ষে পৌর শহরের জগন্নাথপুর প্রেসক্লাবে সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে কলকলিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বার ইকবাল হোসেন সাজাদসহ দুই গ্রামবাসী এ দাবি জানান। লিখিত বক্তব্য গ্রামবাসীর পক্ষে তিনি বলেন, নাদামপুর গ্রামের ভূমিদস্যু সন্ত্রাসী ও অস্ত্রবাজ হিসেবে পরিচিত আবরু মিয়ার এবার নজর পড়েছে দুই গ্রামের মসজিদের জায়গার ওপর। তিনি বলেন, যুগ যুগ ধরে মজিদপুর ও নাদামপুর গ্রামবাসী নাগারখাল ও সুপারখাল মসজিদের জায়গা হিসেবে ভোগ দখল করিয়া উন্নয়নমুলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছেন। কিন্তুু হঠাৎ করে মসজিদের ওই জায়গার ওপর এবার লুলুপদৃষ্টি পড়ে ভূমিদস্যু নাদামপুর গ্রামের কুখ্যাত সন্ত্রাসী আবরু মিয়ার। তিনি দুই গ্রামাবাসীর মসজিদ,মন্দির ও উন্নয়ন খাতে বিঘœসৃষ্টি করতে ওই জায়গা দখল করতে মরিয়া হয়ে উঠেছেন। এতে করে দুই গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। বিষয়টি দুই গ্রামের মানুষ স্থানীয় সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, জেলা প্রশাসক,পুলিশ সুপারসহ প্রশাসনের সংশ্লিষ্টদের লিখিতভাবে অবহিত করেছেন। এতে ক্ষুব্দ হয়ে আবরু মিয়া ও তার বাহিনীর লোকজন নিরীহ গ্রামবাসীকে ফাঁসাতে নিজের পরিত্যক্ত একটি ঘরে আগুন দিয়ে জ্বালিয়ে গত ১০ অক্টোবর নাদামপুর গ্রামের ১৪ জনের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় তার নিকট আত্বীয় কে বাদী সাজিয়ে মামলা দায়ের করেন। মামলায় আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত সকলের জামিন মঞ্জুর করেন।
সংবাদ সন্মেলনে আরো বলা হয় ভূমিদস্যু সন্ত্রাসী আবরু মিয়া ও তার ছেলে আব্দুল মন্নান এলাকায় অবৈধ অস্ত্রবাজ ও ভূমিদস্যু হিসেবে পরিচিত। তাদের অত্যাচারের কাহিনী পুরো ইউনিয়নবাসী অবহিত আছেন। তাদের বিরুদ্ধে অসংখ্য মামলা হলেও আইনি ফাঁকপোকর দিয়ে বের হয়ে এলাকায় এসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বিগত ৫ মে ২০০১ ই্ংরেজি সনে আবরু মিয়ার ছেলে সন্ত্রাসী আব্দুল মন্নানকে অবৈধ অস্ত্রসহ জগন্নাথপুর থানা পুলিশ গ্রেফতার করে। এঘটনায় তৎকালীন সময়ে জগন্নাথপুর থানায় অস্ত্র আইনে ১৯(ক) ধারায় মামলা নং ০১ তারিখ-০৫/০৫/২০০১ রজু হয়। এছাড়াও তাদের একটি লাইসেন্স করা বন্দুক রয়েছে। এই লাইসেন্স করা বন্দুকের আড়ালে রয়েছে অবৈধ অস্ত্রের মজুদ। এলাকাবাসীকে প্রায়ই অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড করে থাকেন। বিভিন্ন সময়ে বিভিন্ন ঘটনায় আবরু ও তার ছেলে মন্নান অবৈধ অস্ত্রের ব্যবহারের মাধ্যমে মানুষের সাথে অন্যায় অত্যাচার করে আসছে। যার প্রমান হিসেবে তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্রের অভিযোগে জগন্নাথপুর থানায় আরো একটি মামলা নং ০১(০৫)০০ ও (০৫)৯৬ রজু হয়।
এছাড়াও ভূমিদস্যু সন্ত্রাসী আবরু ও তার ছেলে প্রভাব প্রতিপত্তি দেখাতে প্রায়ই নিরীহ মানুষের সাথে বিরোধে জড়িয়ে মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে তাদেরকে হয়রানী করে সহায় সম্পত্তি আত্মসাতে লিপ্ত রয়েছে। তাদের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে কেউ কথা বললে তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করা হয়ে থাকে। যা মজিদপুর ও নাদামপুর গ্রামের সর্বস্তরের মানুষ অবহিত রয়েছেন। ইতিপূর্বে আবরু বাহিনী নিরীহ গ্রামবাসীকে হয়রানী করতে নিজের ঘর জ্বালাইয়া প্রতিপক্ষের বিরুদ্ধে জি আর ৬(৯৫) ও জগন্নাথপুর থানায় মামলা নং ০৫ তারিখ-২৬/০৭/১৯৯৬ দায়ের করেন। পরবর্তীতে উক্ত মামলা সত্য বলে প্রমানিত হয়নি। এবার তিনি দুই গ্রামের শান্তিপ্রিয় নিরীহ গ্রামবাসীকে হয়রানী করতে উদ্যোশেমুলকভাবে মিথ্যা ঘর জ্বালানো মামলা দায়ের করেন। নাদামপুর গ্রামের ১৪জন মানুষের বিরুদ্ধে গত ১১/১০.২০১৬ ইংরেজি তারিখে ওই মামলা করেন। মামলায় আদালত থেকে সকল আসামি জামিনে রয়েছেন।
দুই গ্রামবাসীর পক্ষে সংবাদ সন্মেলনে ভূমিদস্যু সন্ত্রাসী অবৈধ অস্ত্রবাজ মামলাবাজ আবরু বাহিনীর কাছ থেকে দুই গ্রামের মসজিদের জায়গা রক্ষা ও নিরীহ গ্রামাবাসীকে মিথ্যা মামলা থেকে রেহাই দিতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করা হয়। সংবাদ সন্মেলনে নাদামপুর ও মজিদপুর গ্রামবাসীর পক্ষে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বী হাজী মোঃ আব্দুর রাজ্জাক, নুরুল হক, মোঃ খাইরুল হাসান রুপা, মোঃ নজর আলী, কাছা মিয়া, আব্দুল মন্নান, নুর গনি.আব্দুল রজ্জাক, কামরুল হাসান প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24