রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনাম:
ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু জগন্নাথপুরে মারামারি মামলাসহ বিভিন্ন ওয়ারেন্টের ১১ আসামী গ্রেফতার জগন্নাথপুরে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু জগন্নাথপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত ২১ আগস্টের মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আপিল করা হবে: ওবায়দুল কাদের

জগন্নাথপুরে শবেবরাত ও রমজানকে টার্গেট করে ভিক্ষুকদের উৎপাত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১২ মে, ২০১৭
  • ১৬ Time View

কামরুল ইসলাম মাহি::সম্প্রতি কয়েক দিন ধরেই দেখা যাচ্ছে জগন্নাথপুরে নতুন নতুন ভিক্ষুক। জগন্নাথপুর পৌর শহরের কাছে হযরত আছিম শাহ (র:), হযরত কালা শাহ (র:) মাজার সহ জগন্নাথপুর পৌর শহরে মধ্য বাজার, পৌর পয়েন্ট বাসা-বাড়ি, ফুটপাত ইত্যাদি এলাকায় দেখা যাচ্ছে নতুন রকমের ভিক্ষুক । শবেবরাত ও রমজানকে টার্গেট করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে সিলেটের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুরে এসেছেন এসব ভিক্ষুকরা। মৌসুমী ভিক্ষুক নামে খ্যাত এরা সারা বছর ভিক্ষা না করলেও শবেবরাতের আগে এসে ঈদ পর্যন্ত থেকে যায় জগন্নাথপুরসহ সিলেটের ভিবিন্ন উপজেলায়। এসময়ে ভিক্ষা ভালো পাওয়া যায় বলে জানায় ভিক্ষুকরা। শবেবরাতের রাতে ধর্মপ্রাণ মুসল্লিরা রাতভর মসজিদে ইবাদত করে। আবার এদিনে অনেকেই আপনজনের কবর জিয়ারত করতে যায় গোরস্থানে। তাই মসজিদ আর গোরস্থানে এবং যেখানে লোকবল আছে সেখানেই বেশি ভিড় করে তারা।
এসব ভিক্ষুকদের একটি সিন্ডিকেট রয়েছে বলে জানা যায়। ভিক্ষার সব অর্থ ভিক্ষুকরা পান না। যারা তাদেরকে নিয়ে আসেন এবং বাসাভাড়া করে রাখেন তারা সিংহভাগ নিয়ে নেন বলে দাবি করেছেন ভিক্ষুকরা। এরকম তথ্য জানাযায় নেত্রকোনা,জামালগন্জ,কিশোরগন্জ থেকে আসা অনেক ভিক্ষুকদের কাছ থেকে। তাদের অনেকেই পঙ্গু একটি পা নেই আবার করো এক চক্ষু নেই।
আবার কোন কোন স্থানে ৬ থেকে ১৪ বছরের বালকদের ভিক্ষা করতে দেখা যায়।
আরও জানা যায়, পুরাতন ভিক্ষুকরা নতুন ভিক্ষুকদের ভাল স্থানে বসতে দেন না। এনিয়ে তাদের মধ্নযে প্রায়ই ঝগড়া বাধে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24