1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুর পৌরশহর জলমগ্ন, উদাসিন কর্তৃপক্ষ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

জগন্নাথপুর পৌরশহর জলমগ্ন, উদাসিন কর্তৃপক্ষ

  • Update Time : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০১৫
  • ৮৫০ Time View

স্টাফ রির্পোটার :: বৃহস্পতিবার দিনভর ভারীবর্ষনে জগন্নাথপুর পৌরশহর জলমগ্ন হয়ে পড়েছে। শহরের বিভিন্ন সড়ক বৃষ্টির পানিতে ডুবে যাওয়ায় জনদূর্ভোগ উঠে চরমে। পানি নিস্কাশনের ড্রেন ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় দীর্ঘদিন ধরে এসমস্যার সৃষ্টি হয়েছে। বিশেষ করে পৌর শহরের রানীগঞ্জ রোডের করুণ অবস্থা বিরাজ করছে অনেক দিন ধরে। সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন পদক্ষেপ নেই। যে কারনে দূর্ভোগের সঙ্গে বসবাস করতে হচ্ছে নগরবাসীকে।
পৌর নাগরিকরা জানান, জগন্নাথপুর পৌরশহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা জগন্নাথপুর পৌরসভার সামনের রানীগঞ্জ সড়কের মোবাইল মার্কেটের সামনের অংশ। এ অংশে বেশ কয়েকটি সুরম্য বড় বড় মার্কেট রয়েছে। এছাড়াও রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নবাসীর সড়ক যোগাযোগের একমাত্র অংশ। রয়েছে আব্দুল খালিক উচ্চ বিদ্যালয় নামে একটি মাধ্যমিক বিদ্যালয়। এছাড়াও শহরের, থানার রোড, জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কসহ বিভিন্ন সড়কে সামান্য বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে।
ব্যবসায়ীরা জানান, ১৯৯৯ সালে জগন্নাথপুর পৌরসভা গঠন করা হলে সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নে পানি নিস্কাশনের জন্য একটি ড্রেন নির্মাণ করা হয়। এবং পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের অংশ হিসেবে সড়ক নির্মাণ করে। দীর্ঘদিন ধরে কোন সংষ্কার না হওয়ায় ময়লা আবর্জনা ভরে ড্রেনেজ ব্যবস্থা ভেঙ্গে পড়ে। ড্রেনের ওপরের স্লাব ভেঙ্গে যাওয়া ও রক্ষনা বেক্ষন না থাকায় সামান্য বৃষ্টি হলে পানি নিস্কাশন না হয়ে উক্ত সড়কে পানি জমে থাকে।
রানীগঞ্জ সড়কস্থ আল-আরাফা মার্কেটের মালিক হাজী আবদুল জব্বার জানান, পৌরসভার সামনের ড্রেন পানি নিস্কাশনের বদলে মরণ ফাঁদে পরিণত হয়েছে। প্রায়ই ড্রেনের মুখ খোলা থাকায় দুর্ঘটনা ঘটছে। জরুরী ভিত্তিতে সংষ্কার করা প্রয়োজন।
আব্দুল খালিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক প্রজেশ কান্তি দাস জানান, পৌরসভার সামনের অংশে বৃষ্টির দিনে শিক্ষক শিক্ষার্থীদের যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। পানি জমে থাকার বিষয়টি দ্রুত সুনজর দেয়া দরকার।
মোবাইল মার্কেটের ব্যবসায়ী ইব্রাহিম আলী জানান, বৃষ্টি হলেই আমাদের মার্কেটের সামনে হাঁটু পানি জমে থাকে। সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে ক্রেতারা আর আসতে পারেন না। পৌর কর্তৃপক্ষের উদাসীনতা আমাদেরকে পীড়া দেয়।
জগন্নাথপুর পৌরসভার মেয়র আক্তার হোসেন জানান, সড়ক ও জনপথ অধিদপ্তরের বাস্তবায়নাধীন সড়ক ড্রেনে পৌরসভার কাজ করার এখতিয়ার নেই। তারপরও আমাদের সাধ্য অনুযায়ী নাগরিক দূর্ভোগ এড়াতে আমরা কাজ করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com