মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম:

জগন্নাথপুর হাসপাতালের নার্স খোদেজার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ জানুয়ারী, ২০১৬
  • ১০ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স খোদেজার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সম্প্রতি সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বরাবরে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স খোদেজা বেগমের বিরুদ্ধে নানা অভিযোগ উল্লেখ করে উপজেলার বাউধরণ গ্রামের ভূক্তভোগী মামুর আহমদসহ এলাকার আরো ৩৫ জন স্বাক্ষরিত একটি অভিযোগ প্রদান করা হয়। যার অনুলিপি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, মহাপরিচালক স্বাস্থ্য সেবা অধিদপ্তর ঢাকা, জেলা প্রশাসক সুনামগঞ্জ, সিভিল সার্জন সুনামগঞ্জ, উপজেলা চেয়ারম্যান জগন্নাথপুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা জগন্নাথপুর ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে প্রদান করা হয়েছে বলে ভূক্তভোগীরা জানিয়েছেন।
অভিযোগে উল্লেখ করা হয়, গত ১০ ডিসেম্বর বৃহস্পতিবার রাত দেড়টার দিকে উপজেলার বাউধরণ গ্রামের মামুর আহমদের গর্ভবর্তী স্ত্রী প্রসব যন্ত্রনায় ছটফট করতে থাকলে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে আসা হয়। এ সময় স্বাস্থ্য কমপে¬ক্সের নার্স খোদেজা বেগম দীর্ঘ প্রায় ৩ ঘন্টা চেষ্টা করেও ডেলিভারি করতে পারেননি। অবশেষে রাত প্রায় ৪ টার দিকে আশঙ্কাজনক অবস্থায় প্রসূতিকে রেফার করা হলে সিলেটের নর্থইষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরদিন শুক্রবার সকাল ৯ টার দিকে আহত অবস্থায় একটি নবজাতকের জন্ম হয়।
এ সময় মা ও নবজাতককে হাসপাতালের আইসিউতে রাখা হয়। আইসিউতে ৪ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে গত ১৪ ডিসেম্বর সোমবার বিকেল ৩ টার দিকে নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় নবজাতকের পিতা ভুক্তভোগী মামুর আহমদ অভিযোগ করেন জগন্নাথপুর হাসপাতালে নেয়ার পর নার্স খোদেজা বেগম তার স্ত্রীকে ডেলিভারি করতে শরীরের বিভিন্নস্থানে অতিরিক্ত চাপ ও জরায়ূর বিভিন্ন স্থান কেটে ফেলার কারণে স্ত্রী ও গর্ভজাত সন্তানের মারাত্মক ক্ষতি হয়। নার্স খোদেজার অবহেলার কারণে তার নবজাতক সন্তানের মৃত্যু হয়েছে।
এছাড়া বিতর্কিত নার্স খোদেজা বেগম দীর্ঘ ১৫/১৬ বছর ধরে জগন্নাথপুরে থাকায় সে একটি সিন্ডিকেট গড়ে তুলেছে। সিন্ডিকেটের মাধ্যমে অসহায় নারীদের দুর্বলতার সুযোগে বড় অংকের টাকার বিনিময়ে অবৈধ গর্ভপাতের ব্যবসাসহ নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। নার্স খোদেজার অপকর্মে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী ফুসে উঠেছেন। এবিষয়ে অভিযুক্ত নার্স খোদেজা অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24