বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৭:৩৮ অপরাহ্ন

জঙ্গি বানিয়ে ভয় দেখিয়ে পুলিশের চাদাবাজি, ক্লোজড করা হয়েছে ৩ পুলিশকে

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩২ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেট নগরীতে তিন যুবককে জঙ্গি বানানোর ভয় দেখিয়ে চাঁদা দাবি ও ছিনতাইর অভিযোগে তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত (ক্লোজড) করা হয়েছে। ক্লোজ হওয়া পুলিশ সদস্যরা হলেন- সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির এএসআই মোস্তাফিজ, পুলিশ লাইনের কনস্টেবল রাজন ও পাভেল।

জানা যায়, শনিবার রাত ২টার দিকে নগরীর ঝেরঝেরি পাড়ায় তিন যুবককে আটক করে জঙ্গি বানিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে এই তিন পুলিশ সদস্য। এসময় সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া পুলিশ সদস্যদের আটক করেন।

এমপি এহিয়া চৌধুরী জানান, তাঁর বাসায় বিশ্বনাথ এলাকা থেকে নেতাকর্মীরা জড়ো হয়ে তার সাথে দেখা করতে আসেন। এদের মধ্যে আফরোজ আলী, মুস্তাকিম আলী ও দিলওয়ার আহমেদ নামের তিনজন মোটর সাইকেল যোগে তাঁর (এমপির) বাসা থেকে বের হয়ে রেস্টুরেন্টে রাতের খাবার খাওয়ার জন্য বের হন।

পথে সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির টহলরত এএসআই মোস্তাফিজ, কনস্টেবল রাজন ও কনস্টেবল পাভেল তাদের মোটর সাইকেলের আটকান। এসময় পুলিশ সদস্যরা কাগজ পত্র দেখার কথা বলে তিনজনকে রাস্তার পাশে দাড় করিয়ে জেরা করতে থাকেন। এসময় এই যুবকদের জঙ্গি বানিয়ে দেওয়ার ভয় দেখিয়ে পুলিশ চাঁদা দাবি করে বলে অভিযোগ ওঠে। এ সময় ডিবি পুলিশ পরিচয়দানকারী শামীম ও রাজন তিনজনের দেহ তল্লাশি করে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার পাশাপাশি তাদের ছবি মোবাইলে ধারণ করে পত্রিকায় জঙ্গি বানানোর ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়।

পরে ওই যুবকরা সাংসদ এহিয়াকে জানালে তিনি পুলিশ সদস্যদের ডেকে আনেন। এরপর কোতোয়ালি থানার ওসিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সাংসদের বাসা থেকে তিন পুলিশ সদস্যকে নিয়ে আসেন।

এ ঘটনায় রোববার ওই তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত (ক্লোজড) করা হয়েছে বলে জানান এসএমপির অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) রহমতউল্লাহ।

এদিকে ছিনতাইয়ের অভিযোগ বিস্তারিত তদন্ত করে আটকদের বিরুদ্ধে কঠোর বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেন জানিয়েছেন এসএমপির উপ-কমিশনার ফয়সল মাহমুদ।

তিনি বলেন, তারা যে অপরাধ করেছে তার বিরুদ্ধে পুলিশ বিভাগ নিজেই তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24