শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
ঠিকাদারের দায়িত্বহীনতায় জগন্নাথপুর-বেগমপুর সড়কে অসহনীয় দুর্ভোগ জগন্নাথপুরের টমটম চালকের হত্যাকাণ্ড উন্মোচিত,ঘাতকের স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান জগন্নাথপুরে বিপুল উৎসাহ উদ্দীপনায় জন্মাষ্টমী উদযাপন জগন্নাথপুরে সরকারি গাছ কাটায় সেই যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা দায়ের ভারত-পাকিস্তান গুলি বিনিময় প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ১৭ নভেম্বর টমটম গাড়ীর জন্য জগন্নাথপুরের এক চালককে রশিদপুরে নিয়ে খুন,গ্রেফতার-১ জেলা আ.লীগের গণমিছিল ৫ বছরেও শেষ হয়নি জগন্নাথপুরের ভবেরবাজার-গোয়ালাবাজার সড়কের কাজ,দুর্ভোগ লাখো মানুষের “জুম্মু কাশ্মীরে,গণতহ্যা শুরু করেছে মোদী সরকার”

জনমত এর ৫০ বছর পূর্তি উৎসবের সূচনা হলো হাউজ অব কমন্সে

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ মার্চ, ২০১৯
  • ৭৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :
বৃটেনের প্রথম ও শীর্ষস্থানীয় বাংলা সাপ্তাহিকী জনমত এর সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু হয়েছে। ব্রিটিশ পার্লামেন্ট হাউজ অব কমন্সে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে বিপুল সংখ্যক এমপি, রাজনীতিক, ব্যবসায়ী এবং কমিউনিটি ও মিডিয়া ব্যক্তিত্বদের প্রাণজ উপস্থিতিতে পালিত হয় ৫০ বছর ধরে জনগণের জনমত এর সুবর্ণ জয়ন্তি। সেই সাথে শুরু হলো বছরব্যাপি উৎসব ও প্রযুক্তিয়ানের পথে উত্তরণে জনমতের যাত্রা।
১৪ মার্চ বৃহস্পতিবার, বিকালে হাউজ অব কমন্স এর কমনওয়েলথ পার্লামেন্টারিয়ান এসোসিয়েশন (সিপিএ) রুমে আয়োজিত এই বিশেষ অনুষ্ঠানের হোস্ট ছিলেন নারী ও সমতা বিষয়ক ছায়া মন্ত্রী, ডন বাটলার এমপি।
অনুষ্ঠানে বক্তৃতাকালে ব্রিটিশ ফরেন এন্ড কমনওয়েলথ মিনিস্টার, মার্ক ফিল্ড বলেন, জনমত তার পথচলায় ৫০ বছর পূর্ণ করায় আমি খুবই আনন্দিত এবং এটি যেন শতাব্দী ছুঁতে পারে সেজন্য শুভ কামনা থাকলো। বাংলাদেশের স্বাধীনতা লাভের পর এখানকার বাঙালি কমিউনিটি ও বাংলাদেশের মানুষের মধ্যে সেতুবন্ধনেও জনমত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের শক্তিশালী সম্পর্ক রয়েছে এবং এই সম্পর্ক দিনকে দিন আরো শক্তিশালী হবে বলে তিনি মন্তব্য করেন।
ছায়া মন্ত্রী ডন বাটলার বলেন, বৃটেনে অভিবাসী কমিউনিটির মুখপত্র হিসেবে জনমত এর ৫০ বছর এবং এর সাফল্যগাঁথায় আমি ভীষণভাবে গর্বিত। আজ এখানে বিপুল সংখ্যক অতিথিদের আমন্ত্রণ জানাতে পেরে এবং জনমত এর বছরব্যাপি অনুষ্ঠানের উদ্বোধনী পর্বটির হোস্ট হতে পেরে আমি আনন্দিত।
জনমত এর ম্যানেজিং ডিরেক্টর আমিরুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে অভ্যাগতদের আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান জনমত সম্পাদক নবাব উদ্দিন। জনমত ও কমিউনিটির মধ্যকার মেলবন্ধন তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন জনমত এর অন্যতম কর্নধার, এক্সিকিউটিভ ডিরেক্টর জুনেদ চৌধুরী।
৫০ বছর আগে ১৯৬৯ সালের ২১ ফেব্রুয়ারি জনমত এর প্রতিষ্ঠাতাদের একজন এবং সাবেক প্রধান সম্পাদক আনিস আহমদ সবাইকে জনমত এর শুরুর দিকের গল্প শোনান।
অন্যান্য বক্তাদের মধ্যে ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম, বাংলাদেশের নিযুক্ত সাবেক ব্রিটিশ হাই কমিশনার, ব্রিটিশ কূটনীতিক আনোয়ার চৌধুরী, বেথনাল গ্রীণ এন্ড বো’র এমপি রুশনারা আলী, পপলার এন্ড লাইমহাউজ এর এমপি জিম ফ্জিপ্যাট্রিক, এলিং সাউথহল এর এমপি ভিরেন্দ্র শর্মা, সাটন এন্ড চেহাম এর কনজারভেটিভ এমপি পল স্কালি, ইউকে বাংলাদেশ ক্যাটালিস্টস অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (ইউকেবিসিসিআই) এর প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার এমবিই, ব্রেন্ট কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলর পারভেজ আহমেদ, লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট এমদাদুল হক চৌধুরী, ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট এর চেয়ারম্যান মুসলেহ উদ্দিন, বাংলাদেশ সেন্টার লন্ডন এর সহ সভাপতি মুহিবুর রহমান মুহিব প্রমুখ।
অনুষ্ঠানে জনমত এর ৫০ বছরের সাফল্য উদযাপনের পাশাপাশি অনলাইনে জনমত.কম এবং জনমত.টিভির যাত্রা শুরুসহ বছরব্যাপি উৎসবের বিভিন্ন দিক তুলে বক্তব্য রাখেন ‘জনমত উৎসব’’ এর প্রধান সমন্বয়ক মাহবুব রহমান। তিনি বলেন, জনমত শুরু থেকেই ছিলো বাংলার সাথে, বাঙালির প্রাণে। আজ থেকে জনমত এর নতুন শ্লোগান হচ্ছে ‘শতাব্দী ছুঁয়ে যাবার দুর্নিবার আকাংখায়’। এই শ্লোগানকে সামনে রেখে, আগামী সেপ্টেম্বরের শেষ নাগাদ জনমত এর ৫০ বছরের পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভাকাংখীদের নিয়ে বিশাল আকারে ‘জনমত উৎসব’ এর আয়োজন করা হবে। এছাড়া বাংলাদেশের রাজধানী ঢাকা, চট্টগ্রাম ও সিলেটেও আয়োজিত হবে জনমত উৎসব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24