বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:২৪ অপরাহ্ন

জাতীয় হাওর উৎসব-২০১৫ জারি গান মুগ্ধ করেছে দর্শক ও অতিথিদের

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০১৫
  • ১৭৪ Time View

স্টাফ রিপোর্টার-হাওরপাড়ের ধামাইল আয়োজিত ‘জাতীয় হাওর উৎসব-২০১৫’ অনুষ্টানে জারি গান গেয়ে দর্শক ¯শ্রোতাদের মুগ্ধ করেছে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বিকালে শনির হাওরের পাড়ে তাহিরপুর উপজেলা পরিষদ মাঠে অনুষ্টিত উৎসবে এ পরিবেশনা হয়। এ সময় উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অর্থ ও পরিকল্পনা প্রতি মন্ত্রী এম এ মান্নান, তথ্যমন্ত্রীর সহধর্মিনী নারী নেত্রী আফরোজা আক্তার রীণা, সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, ছবি বিশ^াস, সাবেক সাংসদ মন্জুর কাদের কোরেশী, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ সহ অনুষ্টানে আগত বিশিষ্ট অতিথিবৃন্দ।

হাওরপাড়ের একটি প্রত্যন্ত অঞ্চলের শিক্ষকদের লিখা ও সুরে স্থানীয় এলাকার বৈশিষ্ট্য তুলে ধরায় সবাই মুগ্ধ হয়েছে জারি গানটি শুনে। গানটিতে স্থানীয় সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন কে হাওরাঞ্চলের উন্নয়নের রুপকার হিসাবে উপস্থাপন করা হয়েছে। রয়েছে হাওর, নদী ও মেঘালয়ের রুপ বৈচিত্রের কথা। গানটিতে উপস্থাপন করা হয়েছে হাওরপাড়ের নারী-পুরুষের জীবিকা ও জীবনবৈচিত্রের কথা। জারী গানটি লিখেছেন তাহিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তরিকুল ইসলাম, সুর করেছেন পুর্ণিমা চৌধুরী আর সম্পাদনা করেছেন সায়মা ইয়াসমিন সীমা। জারী গানটি পরিবেশন করেছেন বিদ্যালয়ের ছাত্রী রাজ লক্ষী গাঙ্গুলী, দিবা গাঙ্গুলী, অন্নপুর্ণা রায় একা, তুষ্টি চক্রবর্তী, শিলা মনি, রিপা সরকার ও সামিয়া নাজনীন নিহা।

তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াহিয়া তালুকদার বলেন, আমাদের ছাত্রীরা বিভিন্ন অনুষ্টানে জারি গান করে থাকে। এই উৎসবে জারি উপস্থাপনের জন্য আমাদের ইউএনও মোহাম্মদ ইকবাল হোসেন স্যার সব ধরণের উৎসাহ দিয়েছেন।

তাহিরপুর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার লিটন বলেন, স্থানীয় বিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন পরিবেশনা আমাদের মান বাড়িয়েছে।

সাংবাদিক বিন্দু তালুকদার বলেন, আমরা মুগ্ধ হয়েছি। অনুষ্টানটিকে প্রাণ দিয়েছে হাওরপাড়ের একটি বালিকা বিদ্যালয়ের এই পরিবেশনাটি। আমরা সুনামগঞ্জ খবর পরিবারের পক্ষ থেকে তাদের পরিবেশনার সময়কার স্থির চিত্র উপহার হিসাবে বিদ্যালয়ে পাঠাব।

জগন্নাথপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা বলেন, জারী গানটি হাওর উৎসব কে সফল করেছে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন, জারী গানটির পরিবেশনা খুব ভাল লেগেছে। তাদের সুর লয় ও তাল সবই ঠিক ছিল। তাদের প্রতি আমার শুভেচ্ছা রইল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24