বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:১০ অপরাহ্ন

জিয়াউর রহমান বাংলাদেশের অবৈধ প্রেসিডেন্ট- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জানুয়ারী, ২০১৬
  • ২৫ Time View

স্টাফ রিপোর্টার:: জিয়াউর রহমান বাংলাদেশের অবৈধ প্রেসিডেন্ট ও তার দল বিএনপিও অবৈধ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেছেন, জিয়াউর রহমান আইন ভঙ্গ করে সেনা প্রধান থাকা অবস্থায় নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা করেছিলেন। তিনি বাংলাদেশের অবৈধ প্রেসিডেন্ট। তার গঠিত দল বিএনপিও অবৈধ।
আজ সোমবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত সমাবেশের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, পাকিস্তানি পাসপোর্ট দিয়ে গোলাম আজমকে দেশে আনেন জিয়াউর রহমান। আর তার স্ত্রী খালেদা জিয়া তাকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে ইন্দিরা গান্ধী তার বাহিনীকে নিয়ে গেছেন। পৃথিবীর কোন দেশে এমন ইতিহাস নেই যে, মিত্র বাহিনী এভাবে চলে যায় না। এটা একমাত্র বঙ্গবন্ধুর কারণেই সম্ভব হয়েছে।
শেখ হাসিনা বলেন, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতার পূর্ণতা এলো। তিনি একটা যুদ্ধ বিধস্ত দেশ গড়েছেন। বঙ্গবন্ধুর একমাত্র স্বপ্ন ছিলো একটি দরিদ্রমুক্ত দেশ গড়ার। মাত্র ১০ মাসের মধ্যে তিনি একটি সংবিধান উপহার দিয়েছেন। যে সংবিধান দেশের মানুষকে অধিকার দিয়েছে। কিন্তু ৭৫ এর ১৫ই আগস্টের পর থেকে সংবিধান লঙ্ঘনের মহোৎসব হয়েছে বহুবার। জনসভায় দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24