মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে পঞ্চাশ ঊর্ধ্ব ব্যক্তির বয়স ২৪ বছর! এ অভিযোগে মনোনয়ন বাতিল, গেলেন আপিলে জগন্নাথপুরে নদীর পাড় কেটে মাটি উত্তোলনের দায়ে দুই ব্যক্তির কারাদণ্ড জগন্নাথপুর বাজার সিসি ক্যামেরায় আওতায় আনতে এসআই আফসারের প্রচারণা জগন্নাথপুরে নিরাপদ সড়ক ও যানজটমুক্ত রাখতে প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েসনের নতুন কমিটি গঠন মিরপুরে আ.লীগ প্রার্থী আব্দুল কাদিরের সমর্থনে কর্মীসভা অনুষ্ঠিত ফেসবুকে ক্ষমা চেয়েছেন ছাত্রলীগের সাবেক সম্পাদক রাব্বানী প্রায়ই বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন শিক্ষক জগন্নাথপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

ধোপাজান নদীতে চাঁদাবাজী বন্ধে ও কার্গো বলগেড নৌকা প্রবেশের বিরুদ্ধে মোবাইল কোর্ট

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০১৫
  • ৬৮ Time View

সুনামগঞ্জ সংবাদদাতা : অবশেষে সুনামগঞ্জের ধোপাজান বালিপাথর মহালে অবৈধ টোল ট্যাক্স বা রয়েলিটির নামে চাঁদাবাজী বন্ধ এবং কার্গো বলগেড ও নৌকা প্রবেশের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত বসানো হয়েছে। জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম,সুনামগঞ্জ প্রতিদিনসহ স্থানীয় ৩টি দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় প্রকাশিত সংবাদ, পরিবেশবাদীদের আন্দোলন ও জেলা আইনশৃংখলা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বুধবার থেকে ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে সর্বক্ষণ টহল প্রহরা বসানোর মধ্যে দিয়ে এ আদালত পরিচালিত হয়েছে।
আদালতের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট অঞ্জন দাস জানান, প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত পুলিশ,র‌্যাব ও বিজিবি’র সমন্বয়ে মোবাইল টিম পাহারা দিবে, যাতে করে ধোপাজান নদীতে কোন ধরনের চাঁদাবাজী না হয়। এ আদালত বিশেষভাবে সতর্ক দৃষ্টি রাখবে নদীর দুপার যাতে কেউ ভাঙ্গতে না পারে। যেকোন মূল্যে পরিবেশ বিপর্যয় ঠেকাতেও কাজ করবে মোবাইল টিম। পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। জেলা প্রশাসনের এ অভিযানকে স্বাগত জানিয়েছেন, জেলা পরিবেশ সংরক্ষন পরিষদের আহবায়ক আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন দিলীপ ও যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ কামরুজ্জামান দ্বারা, আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি হাজী কেবি রশিদ, বাংলাদেশ টেলিভিশনের সঙ্গীত পরিচালক মোঃ আফতাব মিয়া, ব্যাবসায়ী এটিএম হায়দার বখত রবিন,জেলা মানবাধিকার কমিশনের সভাপতি ফৌজিআরা বেগম শাম্মী, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী জালাল উদ্দিন জাহান,সাবেক পৌর কাউন্সিলর শামীম চৌধুরী সামু, ব্যাবসায়ী আবুল হোসেন, ব্যাবসায়ী শান্তি মিয়া, মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদক সাংবাদিক আল-হেলাল,ব্যাবসায়ী নুরুল হক,ব্যাবসায়ী একেএম আবু নাছার, ব্যাবসায়ী ছদরুল হক,ব্যাবসায়ী মাজহারুল ইসলাম উকিলসহ ব্যবসায়ী সমিতির নেতারা। তারা টহলের কাজে নিয়োজিত আইনশৃংখলা বাহিনীর সদস্যদেরকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সেই সাথে নদী ভাঙ্গনের শিকার স্থানীয় কয়েকটি গ্রামের শত শত মানুষ আনন্দ মিছিল করে জেলা প্রশাসনের এ মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছে। আইন অমান্য করে কোন চাদাবাজী করলে কিংবা বলগেড,কার্গো প্রবেশের চেষ্টা করলেই তাদের আটক করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তির ব্যবস্থা রয়েছে বলে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটগন জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24