1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পদ্মা সেতুর ৪৪ শতাংশ কাজ সম্পন্ন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

পদ্মা সেতুর ৪৪ শতাংশ কাজ সম্পন্ন

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭
  • ২৯৩ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: পদ্মা সেতুর ৪৪ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটিকে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির পক্ষ থেকে বর্ষা মৌসুমে দেশের বিভিন্ন সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক সড়কের যে ক্ষতিসাধিত হয়, তা তাৎক্ষণিকভাবে মেরামতের ব্যবস্থা করতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে বলা হয়েছে। একই সঙ্গে মহাসড়কে ক্ষমতার অতিরিক্ত মালবোঝাই ট্রাক চলাচল করে যাতে রাস্তার ক্ষতি করতে না পারে, সেদিকে কঠোর নজরদারির সুপারিশ করা হয়েছে।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য শহীদুজ্জামান সরকার, একেএম শাহজাহান কামাল, আবদুল মজিদ খান ও মীর মোস্তাক আহম্মেদ রবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং দশম জাতীয় সংসদের সদ্য সমাপ্ত অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ওপর প্রধানমন্ত্রী ও মন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত দেশের সবচেয়ে বড় মেগা প্রকল্প পদ্মা সেতু বাস্তবায়ন কাজ চলমান রয়েছে এবং এরই মধ্যে ৪৪ শতাংশ সার্বিক ভৌত কাজ শেষ হয়েছে।

এতে আরও বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ চলমান। গত জুন পর্যন্ত এর ৫৮৯টি ওয়ার্কি পাইল ড্রাইভিং, ৪৬টি পাইল ক্যাপ, দুটি পিয়ার, ২৪টি কলামসহ প্রথম ধাপের নির্মাণ সম্পন্ন হয়েছে।

বৈঠকে আরও জানানো হয়, বাস্তবায়ন, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) ২০১৬-১৭ অর্থবছরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মোট ১৪০টি প্রকল্প পরিদর্শন করে। এসব প্রকল্পের সার্বিক অগ্রগতি ৯৯ দশমিক ৭৬ শতাংশ। প্রকল্পের অগ্রগতিতে কমিটিতে সন্তোষ প্রকাশ করা হয় এবং আইএমইডির সুপারিশগুলো বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com