রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৬:১৯ অপরাহ্ন
শিরোনাম:
পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা বেড়াতে গিয়ে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল জগন্নাথপুরের এক যুবকের মাথায় ৪ ইঞ্চি লম্বা শিং এই বৃদ্ধের!

পদ্মা সেতুর ৪৪ শতাংশ কাজ সম্পন্ন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭
  • ৩৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: পদ্মা সেতুর ৪৪ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটিকে জানিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির পক্ষ থেকে বর্ষা মৌসুমে দেশের বিভিন্ন সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক সড়কের যে ক্ষতিসাধিত হয়, তা তাৎক্ষণিকভাবে মেরামতের ব্যবস্থা করতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে বলা হয়েছে। একই সঙ্গে মহাসড়কে ক্ষমতার অতিরিক্ত মালবোঝাই ট্রাক চলাচল করে যাতে রাস্তার ক্ষতি করতে না পারে, সেদিকে কঠোর নজরদারির সুপারিশ করা হয়েছে।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি কাজী কেরামত আলীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য শহীদুজ্জামান সরকার, একেএম শাহজাহান কামাল, আবদুল মজিদ খান ও মীর মোস্তাক আহম্মেদ রবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈঠকে নবম জাতীয় সংসদের প্রথম থেকে শেষ অধিবেশন পর্যন্ত এবং দশম জাতীয় সংসদের সদ্য সমাপ্ত অধিবেশন পর্যন্ত সংসদের ফ্লোরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ওপর প্রধানমন্ত্রী ও মন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতির অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

বৈঠকে জানানো হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত দেশের সবচেয়ে বড় মেগা প্রকল্প পদ্মা সেতু বাস্তবায়ন কাজ চলমান রয়েছে এবং এরই মধ্যে ৪৪ শতাংশ সার্বিক ভৌত কাজ শেষ হয়েছে।

এতে আরও বলা হয়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ চলমান। গত জুন পর্যন্ত এর ৫৮৯টি ওয়ার্কি পাইল ড্রাইভিং, ৪৬টি পাইল ক্যাপ, দুটি পিয়ার, ২৪টি কলামসহ প্রথম ধাপের নির্মাণ সম্পন্ন হয়েছে।

বৈঠকে আরও জানানো হয়, বাস্তবায়ন, পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) ২০১৬-১৭ অর্থবছরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মোট ১৪০টি প্রকল্প পরিদর্শন করে। এসব প্রকল্পের সার্বিক অগ্রগতি ৯৯ দশমিক ৭৬ শতাংশ। প্রকল্পের অগ্রগতিতে কমিটিতে সন্তোষ প্রকাশ করা হয় এবং আইএমইডির সুপারিশগুলো বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24