1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাউবোর নীতিমালা সংশোধনের দাবি শামীমা শাহরিয়ারের - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

পাউবোর নীতিমালা সংশোধনের দাবি শামীমা শাহরিয়ারের

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০১৭
  • ৪১০ Time View

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ জেলা নারী উন্নয়ন ফোরামের আহবায়ক ও কেন্দ্রীয় কৃষক লীগের নেত্রী অ্যাড. শামীমা শাহরিয়ার পানি উন্নয়ন বোর্ড কতৃক সেপ্টেম্বর ২০১৭ এ প্রণয়নকৃত নীতিমালা সংশোধনের দাবি জানিয়েছেন।
হাওর এলাকায় ক্ষতিগ্রস্ত বাঁধ, নদী, খাল, পুনঃখননের জন্য কাবিটা প্রকল্পের স্কীম প্রস্তুত ও মনিটরিং কমিটি গঠন
প্রক্রিয়া সংশোধন করে জেলা, উপজেলা ও প্রকল্প কমিটিতে বাধ্যতামূলকভাবে একজন করে নারী প্রতিনিধি রাখার দাবি জানিয়েছেন তিনি।
গতকাল বুধবার দুপুরে তিনি পানিসম্পদ মন্ত্রী ও মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে একটি পত্র লিখে সরকারের নারী নীতির আলোকে উন্নয়ন কর্মকান্ডের প্রতিটি পর্যায়ে নারীর অংশগ্রহণ বাধ্যতামূলকভাবে পালন করার জন্য অনুরোধ জানান।
অ্যাড. শামীমা শাহরিয়ার জানান, মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ ও সিনিয়র সচিব ড. জাফর সিদ্দিকির উপস্থিতিতে নারীদের পক্ষ থেকে এই দাবি জানালে মন্ত্রী তাঁকে ধন্যবাদ জানান এবং আজ বৃগস্পতিবার পানি উন্নয়ন বোর্ডের জরুরি সভায় নীতিমালা সংশোধনের ব্যবস্থা নেয়া হবে বলে মন্ত্রী এবং সিনিয়র সচিব দুজনেই বিষয়টি তাকে জানিয়েছেন।
শামীমা শাহরিয়ার আরো বলেন, ‘হাওরের বাঁধ নির্মাণ ও রক্ষায় পুরুষদের পাশাপাশি নারীরাও উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। তাছাড়া কৃষি ও কৃষকের মোট জনসংখ্যার অর্ধেক অংশই নারী। তিনি আশা করেন অচিরেই এই বিষয়ে পরিপত্র জারি হবে।’ সূত্র সুনামগঞ্জের খবর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com