সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু

পুলিশ সুপারের সততা- একশ টাকায় পুলিশের চাকরি পেলেন ৩৪ তরুণ-তরুণী

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ১৯ Time View

স্টাফ রিপোর্টার:: ‘পুলিশ বাহিনীতে কনস্টেবল (সিপাহি) পদে নিয়োগ চলছে। আপনার সন্তানকে স্থানীয় থানায় পাঠান। টাকা ছাড়া নাকি পুলিশে চাকরি হয় না। আমি দেখাতে চাই বাংলাদেশ পুলিশ বাহিনী দুর্নীতিমুক্ত। বিশ্বাস করেন আর না করেন। লাখ টাকা নয়, একশত টাকা হলেই চাকরি হবে পুলিশের। অতিরিক্ত অর্থ নয়, যোগ্যদের চাকরি হবে। চাপ প্রয়োগ বা অর্থ লেনদেনকারীর নিয়োগ বাতিল করা হবে। সম্প্রতি নবাবগঞ্জের পিকেবি স্কুল অ্যান্ড কলেজের নবীনবরণ অনুষ্ঠানে এভাবেই জনসমক্ষে কথা দিয়েছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ্ মিজান শাফিউর রহমান।

অবশেষে তিনি কথা রেখেছেন। জনপ্রতি মাত্র একশ টাকা দিয়ে পুলিশ বাহিনীতে চাকরি পেলেন ঢাকার নবাবগঞ্জের ৩৪ তরুণ-তরুণী। এর মধ্যে রয়েছে ২৮ জন পুরুষ ও ৬ জন নারী। কনস্টেবল পদে সম্প্রতি তাদের চাকরি হয়। এদের অধিকাংশই সাধারণ পরিবারের সন্তান বলে জানা যায়।

গত বৃহস্পতিবার রাতে নিয়োগ পাওয়ার পর কয়েকজন যুবক নবাবগঞ্জ থানার ওসি মোস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন। এ সময় তারা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং দেশের স্বার্থে জীবনবাজি রাখার শপথ করেন।

সদ্য নিয়োগপ্রাপ্ত নবাবগঞ্জের প্রত্যন্ত অঞ্চল শোল্লা ইউনিয়নের দত্তখ- গ্রামের কৃষক মো. ফরহাদ হোসেনের ছেলে মো. শামীম হোসেন জানান, লোকমুখে প্রচলন ছিল লাখ টাকা ছাড়া নাকি পুলিশে নিয়োগ হয় না। আমার ধারণা বদলে গেছে। আমি টাকা নয় দেশের সেবা করতে চাই।

একই ইউনিয়নের সিংহড়া গ্রামের কাঠমিস্ত্রি জয়দেব ম-লের ছেলে কৃষ্ণগোপাল ম-ল জানান, আমি সাধারণ পরিবারের সন্তান। উচ্চ পর্যায়ে কোনো স্বজন নেই। নামমাত্র অর্থে সরকারি চাকরি পাব বিশ্বাস ছিল না। তা সম্ভব হয়েছে এসপি (পুলিশ সুপার) স্যারের জন্য। তিনি দেখিয়ে দিয়েছেন পুলিশ বাহিনীর সুনাম কীভাবে অর্জন করতে হয়। তাকে স্যালুট।

প্রায় একইভাবে পুলিশ বাহিনীর প্রতি সম্মান জানান সদ্য নিয়োগপ্রাপ্ত নয়নশ্রী ইউনিয়নের বিপ্রতাশুল্যা গ্রামের কৃষক ভোলানাথ দাসের ছেলে তুষার দাস, মো. ইমরান হোসেন, মো. আরিফুল ইসলাম, মো. ফয়সাল আহমেদ, ইমরান খানসহ অন্যরা। গত বৃহস্পতিবার রাতে নবাবগঞ্জ থানায় উপস্থিত ছিলেন তারা।

এ সময় থানার ওসি মোস্তফা কামাল, সেকেন্ড অফিসার (উপপরিদর্শক) সফিকুল ইসলাম সুমন তাদের দিকনির্দেশনামূলক পরামর্শ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24