মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৯:৩৭ পূর্বাহ্ন

প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিলের দাবি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০১৬
  • ২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: চলতি বছর থেকে পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম নামের একটি সংগঠন। । রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে এই সংগঠনটি গঠিত। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের সভাপতি জিয়াউল কবির। সংবাদ সম্মেলনে বলা হয়, এ পরীক্ষা শিক্ষার্থীদের আদৌ কল্যাণ বয়ে আনছে না। বরং এ পরীক্ষার জাঁতাকলে পিষ্ট হয়ে কোমলমতি শিশুরা যেন বনসাই হয়ে বেড়ে উঠছে। পরীক্ষার নামে শিশুরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। এই পরীক্ষা শিশুদের দিচ্ছে অপ্রয়োজনীয় একটি সনদ।

এ ছাড়া এ পরীক্ষার সুযোগে কোচিংবাজ শিক্ষকেরাও বেপরোয়া হয়ে পড়েছেন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে চালু হয়েছে বাধ্যতামূলক কোচিং। সংগঠনটি মনে করে এ পরীক্ষাটি মূল্যহীন। এ জন্য তারা চলতি বছর থেকে এ পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছে। সংবাদ সম্মেলন থেকে কোচিং বাণিজ্য নিষিদ্ধ করারও দাবি জানানো হয়। এসব দাবিতে তাঁরা কয়েক দিনের কর্মসূচিও ঘোষণা করেছেন।

এর মধ্যে রয়েছে ১৬ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান, ১৭ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত স্কুলে স্কুলে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ, ২৫ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও ২ এপ্রিল এ বিষয়ে মতবিনিময় সভার আয়োজন। সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক আতিকুর রহমানসহ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24