1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রেমের জন্য সব ছাড়ছেন জাপানি রাজকন্যা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

প্রেমের জন্য সব ছাড়ছেন জাপানি রাজকন্যা

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ মে, ২০১৭
  • ৩২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ভালোবাসার জন্য রাজপরিবার ছাড়তে যাচ্ছেন জাপানের রাজকুমারী মাকো। সাধারণ একজনকে বিয়ে করতে যাচ্ছেন তিনি। আর এ কারণেই রাজপরিবারের প্রথা অনুযায়ী রাজকীয় সম্মান বিসর্জন দিতে হবে তাঁকে।

আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, সম্রাট আকিহিতোর নাতনি ২৫ বছর বয়সী মাকোর সঙ্গে একটি আইনি প্রতিষ্ঠানে কর্মরত সমবয়সী কেই কোমুরোর বাগদান হতে যাচ্ছে। একসঙ্গে পড়াশোনা করার সুবাদে তাঁদের দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। রাজকুমারী মাকো ও কেই কোমুরোর প্রথম দেখা ২০১২ সালে। ওই সময় তাঁরা টোকিওতে ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পড়ছিলেন।
বাগদান পরিকল্পনা সম্পর্কে গতকাল বুধবার কোমুরোর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা নিয়ে আমার এখন মন্তব্য করার সময় নয়, এ ব্যাপারে আমি যথাসময়ে কথা বলতে চাই।’
রাজকুমারীর মাকোর সঙ্গে কোমুরোর বাগদানের খবর সিএনএনের কাছে নিশ্চিত করেছে রাজপরিবার একটি সূত্র।
জাপানের রাজপরিবারের নিয়ম অনুযায়ী, সাধারণ ঘরের কাউকে বিয়ে করলে রাজপরিবারের ওই সদস্যকে রাজকীয় সম্মান বিসর্জন দিতে হয়। পাশাপাশি রাজকীয় সব ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হন তিনি।

সম্রাট আকিহিতো (৮৪) গত আগস্টে দায়িত্ব ছেড়ে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। অসুস্থতার কারণে এই দায়িত্ব চালিয়ে যাওয়া তাঁর পক্ষে কঠিন হয়ে পড়ছে বলে জানানো হয়েছিল। আকিহিতোর বিষয়টি বিবেচনায় নিয়ে দেশটিতে আইন পরিবর্তনের প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com