বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:৫৯ পূর্বাহ্ন

বন্যার্তদের মধ্যে প্রথম আলোর ত্রাণ বিতরণ

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ১৩১ Time View

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের দুটি উপজেলার ১০টি গ্রামের ২০০টি বন্যার্ত পরিবারের মধ্যে গতকাল শনিবার প্রথম আলো ট্রাস্টের উদ্যোগ ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রথম আলো বন্ধুসভার সদস্যরা এই ত্রাণ বিতরণ করেছেন। জেনারেল ফার্সাসিউটিক্যাল লিমিটেড এই ত্রাণ বিতরণে অর্থ সহায়তা দিয়েছে।
গতকাল শনিবার প্রবল বর্ষণ উপেক্ষা করে সুনামগঞ্জ জেলা শহর থেকে বন্ধুসভার সদস্যরা নৌকায় করে ত্রাণ নিয়ে যান জেলার বিশ্বম্ভরপুর উপজেলার খরচার হাওর এবং তাহিরপুর উপজেলার আঙ্গারুলি হাওর পাড়ের বন্যাকবলিত এলাকায়। সেখানে দিনভর বিশ্বম্ভরপুরের রায়পুর, লক্ষীপুর,
ফুলভরি, বাহাদুরপুর, ব্রজনাথপুর ও নয়াহাটি এবং তাহিরপুর উপজেলার মাহমুদপুর, জামালপুর, সিফতনগর ও সুন্দরপুর গ্রামের দুই শ’ পরিবারের হাতে ত্রাণ সহায়তা তুলে দেওয়া হয়। প্রতিটি পরিবারকে ছয় কেজি চাল, এক লিটার তেল, এক কেজি ডাল ও এক কেজি করে লবণ দেওয়া হয়েছে। বন্ধুসভার সদস্যরা প্রতিটি গ্রামে গিয়ে মানুষের হাতে এই সহায়তা তুলে দেন।
ত্রাণ সহায়তা পেয়ে বিশ্বম্ভরপুরের লক্ষীপুর গ্রামের আছিয়া বেগম (৬০) বলেন,‘বাবারে দুইদিন ধইরা পানির মাঝে বন্দী আছি। ঘরও কোনো খাওয়ন নাই। তোমরা খানি দিলাই। খুব খুশি অইছি।’ তাহিরপুরের মাহমুদপুর গ্রামের মনজুলাল তালুকদার (৬৫) বলেন,‘আগে ধান গেছে, অখন পানি আইছে। বিপদ আমরারে ছাড়ের না। আমার বাঁচতাম কি-লা বাঁচতাম। অখলে মিইল্যা ইলা সাহায্য খইরা আমরারে বাঁচাইয়া রাখইন।’
ত্রাণ বিতরণকালে বিশ্বম্ভরপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার বর্মণ, সুনামগঞ্জ বন্ধুসভার সভাপতি মো. রাজু আহমেদ, সহসভাপতি রনজিৎ কুমার দে, সদস্য রাজীব দেব, শফিকুল ইসলাম, মো, শাহিদুর রহমান, রুবেল পাল, জাকের আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
বন্ধুসভার সভাপতি মো. রাজু আহমেদ জানান, প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে ও জেনারেল ফার্মাসিউটিক্যাল লিমিটেডের অর্থায়নে পর্যায়ক্রমে জেলার দিরাই, শাল্লা, ধরমপাশা ও জামালগঞ্জ উপজেলায় একইভাবে বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24